চট্টগ্রামে আগামীকাল একুশে বইমেলার উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী

0

চট্টগ্রাম ব্যুরো ::
চট্টগ্রামবাসীর দীর্ঘদিনের প্রত্যাশাকে ঘিরে সম্মিলিত উদ্যোগে শুরু হতে যাচ্ছে একুশে বইমেলা। রোববার বিকেল ৩ টায় মেলাটি উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। চট্টগ্রাম সিটি কর্পোরেশন কর্তৃক মেলাটি আয়োজনে প্রাথমিকভাবে ২১ লাখ ৪০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে। চট্টগ্রামের বিভিন্ন প্রকাশনী সংস্থা , সাহিত্যিক , লেখক , বুদ্ধিজীবি এবং অন্যান্য শিল্প- সাংস্কৃতিক কর্মকান্ডের সঙ্গে জড়িত ব্যাক্তিবর্গরা সম্মিলিতভাবে মেলাটি বাস্তবায়ন করবেন।

চট্টগ্রামে অভিন্ন নতুন যাত্রায় শুরু হওয়া মেলাটি চলবে ২৮ ফেব্রুয়ারী পর্যন্ত । প্রতিদিন বিকেল ৩ টা থেকে রাত ৯ টা পর্যন্ত মেলা উন্মুক্ত থাকবে। মেলার আয়তন প্রায় ৮০ হাজার ৩০০ বর্গফুট। স্টল থাকছে ১১০ টি। এর মধ্যে ঢাকার প্রকাশকদের জন্য ৬০ টি এবং চট্টগ্রামের প্রকাশকদের স্টল থাকছে ৫০ টি।

একুশে বইমেলায় প্রতিদিন নতুন বইয়ের মোড়ক উন্মোচন করা হবে। তাছাড়া আগামী সোমবার ১১ ফেব্রুয়ারী রবীন্দ্র উৎসব, ১২ ফেব্রুয়ারী নজরুল উৎসব , ১৩ ফেব্রুয়ারী বসন্ত উৎসব , ১৪ ফেব্রুয়ারী ভালোবাসা দিবস এবং ১৫ ফেব্রুয়ারী বির্তক প্রতিযোগীতা , সাহিত্য ও সাংস্কৃতিক নানা অনুষ্ঠানের আয়োজন করা হবে।

উক্ত মেলাটিতে বায়ান্ন ভাষা আন্দোলন ও স্বাধীনতা আন্দোলন নিয়ে চিত্র প্রদর্শনী, চট্টগ্রামের সংস্কৃতিকর্মী ও সংস্কৃতিপ্রেমীদের নিয়ে অনুষ্ঠান, হেলথ কর্ণার , মিডিয়া বুথ ,ওয়াইফাই সুবিধা , সার্বক্ষণিক ফায়ার সার্ভিস সেবা , বিটিভি বুথ ইত্যাদি সেবার সার্বক্ষণিক ব্যবস্থা থাকবে। সার্বিক নিরাপত্তার বিষয়টি বিবেচনায় রেখে সিসি টিভি ক্যামেরা এবং আইন-শৃঙ্খলা বাহিনী জোরদারের ব্যবস্থা রাখা হয়েছে।

Share.

Comments are closed.