১৩ লাখ ২৬ হাজার শিশুকে খাওয়ানো হয়েছে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

0

চট্টগ্রাম ব্যুরো :
৯ ফেব্রুয়ারী শনিবার চট্টগ্রাম নগরী এবং ১৪ টি উপজেলায় প্রায় ১৩ লক্ষ ২৬ হাজার শিশুকে খাওয়ানো হয়েছে ভিটামিন ‘এ’ ক্যাপসুল।চট্টগ্রাম নগরীর সিটি কর্পোরেশন ওয়ার্ডগুলোতে ক্যাপসুল খাওয়ানো হয়েছে ৫ লক্ষ ৩০ হাজার শিশুকে এবং উপজেলার ওয়ার্ডগুলোতে প্রায় ৮ লাখ শিশুকে ক্যাপসুল খাওয়ানো হয়েছে।

চসিকের উদ্যোগে সকাল ৮ টা থেকে বিকাল চারটা পর্যন্ত নগরীর ৪১ টা ওয়ার্ডের ১ হাজার ২৮৮ কেন্দ্র ৫ লাখ ৩০ হাজার শিশুকে ক্যাপসুল খাওয়ানো হয়েছে।৬ থেকে ১১ মাস বয়সী ৪ হাজার শিশুকে একটি করে নীল রঙের ( ১ লাখ ইউনিট ) ও ১২-৫৯ মাস বয়সী ৪ লাখ ৫০ হাজার শিশুকে একটি করে লাল (২ লাখ ইউনিট ) ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়েছে।

জেলা সিভিল সার্জনের তথ্য অনুযায়ী চট্টগ্রামের ১৪ উপজেলায় ৬ শ ওয়ার্ডে ৬ থেকে ১১ মাস বয়সী ৮৩ হাজার ৫৯৩ শিশুকে একটি করে নীল রঙের ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস ৭ লাখ ১২ হাজার ৬০২ শিশুকে একটি করে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হয়েছে।

শিশুদেরকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর কাজে উপজেলাগুলোতে কাজ করেছে প্রায় ৯ হাজার ৭২২ জন সেচ্ছাসেবক এবং ৬২৪ জন স্বাস্থ্যকর্মীও নিয়োগ দেওয়া হয়েছে।শনিবার ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর কর্মসূচি আনুষ্ঠানিকভাবে সীতাকুন্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উদ্বোধন করা হয়।

Share.

Comments are closed.