আইনজীবী সমিতি নির্বাচনের ভোট গ্রহণ চলছে চট্টগ্রামে

0

চট্টগ্রাম ব্যুরো:

বিপুল উৎসাহ উদ্দীপনার সাথে শুরু হয়েছে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচন- ২০১৯ এর ভোটগ্রহণ।  আজ রবিবার (১০ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত। নির্বাচনে ৩ হাজার ৪২৬ জন ভোটার রয়েছে।এবারের নির্বাচনে আইনজীবীদের ৪টি সংগঠনের ৪৮জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আওয়ামীপন্থী আইনজীবী সমন্বয় পরিষদ এবং জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যপরিষদ ১৯টি পদে প্রতিদ্বন্ধিতা করছেন।

.আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থী যারা : আইনজীবী ঐক্যপরিষদের সভাপতি প্রার্থী প্রবীণ আইনজীবী অ্যাডভোকেট বদরুল আনোয়ার এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কাশেম চৌধুরী। এছাড়া সিনিয়র সহ-সভাপতি পদে মোহাম্মদ ইছহাক, সহ-সভাপতি পদে আজিজুল হক চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক পদে মুহাম্মদ কবির হোসাইন, অর্থ সম্পাদক পদে রফিকুল আলম, পাঠাগার সম্পাদক পদে মো. আলী আকবর (সানজিক), সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদে জেবুন নাহার লিনা, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে মো. হেলাল উদ্দিন আবু এবং সদস্য পদে মো. আলী ইয়াছিন, মো. নাছির উদ্দিন রুবেল, শেখ তাপসী তহুরা, অলি আহমদ, মো. মনজুর হোসেন, মো. রিয়াদ উদ্দীন, জয়নাল আবেদীন সম্রাট, মো. মেজবাহ উদ্দিন বাবু, মোহাম্মদ নাজমুল ইসলাম, আব্দুল জব্বার নির্বাচন করছেন।

মুক্তিযুদ্ধের পক্ষের সমমনা আইনজীবী সংসদ ও গণতান্ত্রিক আইনজীবী এবং সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী যারা : এবার সমন্বয় পরিষদের হয়ে সভাপতি পদে লড়ছেন অ্যাডভোকেট সৈয়দ মোক্তার আহম্মদ এবং সাধারণ সম্পাদক পদে লড়েছেন দ্রুত বিচার ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আইয়ুব খান। এছাড়া সিনিয়র সহ-সভাপতি পদে তুষার কান্তি সিংহ হাজারী, সহ-সভাপতি পদে মোহাম্মদ রফিকুল আলম, সহ-সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ রাশে ফারুকী, অর্থ সম্পাদক পদে এসএম অহিদুল্লাহ, পাঠাগার সম্পাদক পদে মো. নজরুল ইসলাম, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদে রুবেল পাল, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে মোহাম্মদ হাসান মুরাদ এবং সদস্য পদে আরিফ উদ্দিন চৌধুরী, মো. রবিউল আলম, মো. শফিউল আজব বাবর, মো. শাহেদ উল আলম সাইম, মোহাম্মদ আফজাল হোসাইন, মো. জাহিদুল ইসলাম চৌধুরী, নাসরিন আকতার চৌধুরী, পাইনির আক্তার, রুপম রায়, শাহাদত হোছাইন সিরাজী নির্বাচন করছেন।

সমমনার প্রার্থী যারা : প্রবীণ আইনজীবী অ্যাডভোকেট চন্দন দাসকে সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে লড়ছেন অ্যাডভোকেট তোহিদুল ইসলাম চৌধুরী টিপু। এছাড়া হামিদ আলী চৌধুরী অর্থ সম্পাদক এবং নজরুল ইসলাম চৌধুরী এ জি এস পদের প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

 নিলা চাকমা/এসএমএইচ//  রোববার, ১০ ফেব্রুয়ারি ২০১৯, ২৮ মাঘ ১৪২৫
Share.

Comments are closed.