বিপিএলের আসরে সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ড গড়ল সাকিব

0

নিজস্ব প্রতিবেদক:

রেকর্ড ও সাকিব একে অপরের পরিপূরক। মঞ্চটি যদি বিপিএলের হয় তবে সেখানে সাকিবের নামের পাশে রেকর্ড থাকবে না তা হয় না। ষষ্ঠ আসরে ফাইনালে তার দল ঢাকা ডায়নামাইটস হারলেও নিজের গড়া রেকর্ড নিজেই ভেঙেছেন। 

এবারের আসরে প্রথম দিকে কিছুটা খোলসের ভেতরে ছিলেন তিনি। সেই খোলস থেকে বের হতে খুব একটা সময় নেননি বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। পুরো আসরে ১৫ ম্যাচ খেলে ২৩ উইকেট নিয়ে নিজের পুরনো রেকর্ড নিজেই ভাঙলেন সাকিব। চলতি আসরে সবচেয়ে বেশি উইকেটতো পেয়েছেনই সঙ্গে গড়েছেন বিপিএলের ইতিহাসে এক আসরে ২৩ উইকেট নিয়ে নিজের পুরনো রেকর্ড নিজেই ভাঙলেন সাকিব। 

এর আগে ২০১৭ সালে ২২ উইকেট নিয়েছিলেন বাম-হাতি এই অর্থোডক্স। ২২ উইকেট আছে কেভিন কুপারেরও। ২০১৪-১৫ আসরে বরিশাল বুলসের হয়ে এই উইকেট শিকার করেন কুপার।

এবারে পুরো আসর জুড়েই ছিল দেশীয় বোলারদের জয়জয়কার। সর্বোচ্চ উইকেট শিকারি পাঁচ বোলারের সবাই টাইগার বোলার। সাকিবের পরেই রয়েছেন তাসকিন আহমেদ। সিলেট সিক্সার্সের হয়ে ১২ ম্যাচ খেলে ২২ উইকেট নিয়েছেন ডানহাতি এই পেসার। ২২ উইকেট নিয়েছেন রুবেল হোসেনও।

সমান উইকেট পেয়ে তৃতীয়স্থানে অবস্থান করছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। রংপুর রাইডার্সের অধিনায়ক ২২ উইকেট নিতে খেলেছেন ১৪ ম্যাচ। তালিকার শেষ নামটি মোহাম্মদ সাইফুদ্দিনের। ১৩ ম্যাচে ২০ উইকেট নিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের তরুণ এই সদস্য

নিলা চাকমা/এসএমএইচ//  সোমবার, ১১ ফেব্রুয়ারি ২০১৯, ২৯ মাঘ ১৪২৫,
Share.

Comments are closed.