রাবিতে জাতীয় বিতর্ক উৎসব শুরু আগামীকাল

0

রাবি প্রতিনিধি :
‘শুদ্ধ চয়নে আলোকিত হোক যুক্তির মিছিল’ স্লোগানকে সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আগামীকাল শুক্রবার শুরু হচ্ছে ন্যাচুরা-প্রথম আলো জাতীয় বিতর্ক উৎসব-২০১৯। রাবির বিজনেস স্টাডিজ ফ্যাকাল্টি ডিবেটিং ফোরাম (বিএফডিএফ) এই বিতর্ক উৎসবের আয়োজন করছে। বৃহস্পতিবার বিকেলে রবীন্দ্র ভবনে এক সংবাদ সম্মেলনে সংগঠনের সদস্যরা এ তথ্য জানান।

বাংলা সংসদীয় বিতর্ক পদ্ধতিতে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে। আগামীকাল আন্তঃস্কুল পর্যায়ের বিতর্ক উৎসবে রাজশাহী শহরের বিভিন্ন স্কুল থেকে ২৪টি দল অংশগ্রহণ করবে। আগামী শনিবার আন্তঃকলেজ ও রোববার আন্তঃবিশ্ববিদ্যালয় পর্যায়ের বিতর্ক প্রতিযোগিতা শুরু হবে। এতে রাজশাহী জেলার বিভিন্ন কলেজ থেকে ১৬টি দল ও দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে ৩২টি দল অংশগ্রহণ করবে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন একাডেমিক ভবনে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

গত ২৮ জানুয়ারি কথাসাহিত্যিক হাসান আজিজুল হক বিতর্ক উৎসবের উদ্বোধন করেন। পরে ফেসবুক ইভেন্টের মাধ্যমে অগ্রাধিকার ভিত্তিতে দল বাছাই করা হয়। আগামী ২৩ ফেব্রুয়ারি কাজী নজরুল ইসলাম মিলনায়তনে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্বের বিতর্কের সমাপনী অনুষ্ঠিত হবে। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান, বিশেষ বক্তা হিসেবে কথাসাহিত্যিক হাসান আজিজুল হক, বিশেষ অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান প্রমুখ উপস্থিত থাকার কথা রয়েছে।

বিতর্ক উৎসবে টাইটেল পার্টনার হিসেবে ন্যাচুরা ও প্রথম আলো, এডুকেশন পার্টনার হিসেবে এবেলা স্টুডেন্ট কেয়ার, আইটি পার্টনার হিসেবে জিপ নেট এবং মিডিয়া পার্টনার হিসেবে থাকছে যমুনা টেলিভিশন।সংবাদ সম্মেলনে সংগঠনের প্রধান নির্বাহী সদস্য মো. আবু ইউসুফ, জ্যেষ্ঠ নির্বাহী সদস্য ওয়ালিদা রাশা, হাবিবুর রহমান ও শাওন কাদির উপস্থিত ছিলেন।

Share.

Comments are closed.