শিশুদের জন্য স্যামসাংয়ের টেক একাডেমি

0

 প্রযুক্তি ডেস্ক  :

স্যামসাংয়ের কর্মীরা প্রযুক্তি বিষয়ে শিশুদের ধারণা দেবেন। ছবি: সংগৃহীত‘জুনিয়র সফটওয়্যার একাডেমি’ নামে তথ্যপ্রযুক্তি বিষয়ে প্রশিক্ষণের একটি উদ্যোগ নিয়েছে স্যামসাং বাংলাদেশ। ৮ মার্চ থেকে প্রথম সেশনের কার্যক্রম শুরু হয়েছে। স্যামসাং আরঅ্যান্ডডি ইনস্টিটিউট বাংলাদেশে (এসআরবিডি) অনুষ্ঠিত হচ্ছে এ কার্যক্রম। এ উদ্যোগে কোডিং, প্রোগ্রামিং, মাইক্রোসফট অফিস, কম্পিউটার ও ইন্টারনেটসংক্রান্ত প্রাথমিক বিষয়ে শিশুদের ধারণা দেওয়া হবে।

স্যামসাং বাংলাদেশ সূত্রে জানা গেছে, তাদের উদ্যোগে স্যামসাংয়ের ইতিহাস, স্যামসাং পণ্য সম্পর্কে জ্ঞান এবং অ্যান্ড্রয়েড ওপেন সোর্স সিস্টেম সম্পর্কে জানতে পারবে শিক্ষার্থীরা। সফটওয়্যার তৈরির বেসিক কোডিং ব্যবহার করা শিখতে পারবে। প্রশিক্ষণ শেষে শিক্ষার্থীরা সনদ পাবে। প্রাথমিক পর্যায়ে ষষ্ঠ থেকে দশম শ্রেণির ৩০ জন শিক্ষার্থীকে নিয়ে এ উদ্যোগ চালু হয়েছে। প্রতি শুক্রবার দুই ঘণ্টা করে তারা ক্লাসে যোগ দেওয়ার সুযোগ পাবে।

 

স্যামসাং বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক স্যাংওয়ান ইয়ুন বলেন, ‘বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য এ সফটওয়্যার একাডেমির উদ্বোধন করতে পেরে আমরা আনন্দিত। ভবিষ্যৎ শিক্ষা গ্রহণে শিক্ষার্থীদের সহায়তার পাশাপাশি তাদের মধ্যে প্রযুক্তি ও উদ্ভাবনী ধারণা নিয়ে কাজ করার ইচ্ছাশক্তি তৈরি হবে এতে।’

স্যামসাংয়ের গবেষণা প্রতিষ্ঠান এসআরবিডিতে বর্তমানে প্রায় ৪০০ জন প্রকৌশলী কাজ করছেন।

 

নিলা চাকমা/এসএমএইচ/ / মঙ্গলবার, ১২ মার্চ ২০১৯, ২৮ ফাল্গুন ১৪২৫

Share.

Comments are closed.