সিঅ্যান্ডএফ এজেন্ট নির্বাচনে উৎসবমুখর পরিবেশ

0

চট্টগ্রাম ব্যুরো :

উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে চিটাগাং কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের ত্রি-বার্ষিক নির্বাচন। মঙ্গলবার (১২ মার্চ) সকাল ৯টা থেকে নগরের লালখান বাজার এলাকার লেডিস ক্লাবে ভোট গ্রহণ শুরু হয়।

বিকেল পাঁচটা পর্যন্ত ২ হাজার ৩৩৮ জন ভোটাধিকার প্রয়োগ করবেন। এবার ২৯টি পদের বিপরীতে দুইটি প্যানেলে ৫৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। একটি ‘সমমনা পরিষদ’র আকতার-বাচ্চু প্যানেল, অপরটি ‘সম্মিলিত পরিষদ, সচেতন ফোরাম ও সমন্বয় পরিষদ’র সম্মিলিত ঐক্যজোটের জামান-সবুজ প্যানেল।

সমমনা পরিষদ প্যানেল

সভাপতি প্রার্থী একেএম আকতার হোসেন ও সাধারণ সম্পাদক প্রার্থী আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু। প্রথম সহ-সভাপতি ছৈয়দুল মোস্তফা চৌধুরী রাজু, দ্বিতীয় সহ-সভাপতি আইএমএম রফিকুল ইসলাম, তৃতীয় সহ-সভাপতি মিচ্ছু সাহা, প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মাহমুদ ইমাম বিলু, দ্বিতীয় যুগ্ম-সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী রিগ্যান, কাস্টম বিষয়ক সম্পাদক উবায়দুল হক আলমগীর, প্রথম ও দ্বিতীয় কাস্টম বিষয়ক সহসম্পাদক আশরাফুল হক খান স্বপন ও আবুল খায়ের, বন্দর বিষয়ক সম্পাদক লিয়াকত আলী হাওলাদার, প্রথম ও দ্বিতীয় বন্দর বিষয়ক সহ সম্পাদক  আমিনুল হক ও হাসান মুরাদ, প্রযুক্তি প্রশিক্ষণ ও আইনবিষয়ক সম্পাদক  জয়নাল আবেদীন রানা, প্রচার ও দপ্তর বিষয়ক সম্পাদক হাসিউদ্দিন আলম রুমি, সাংস্কৃতিক শ্রম ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক শিহাব চৌধুরী বিপ্লব। নির্বাহী সদস্য মো. ওমর ফারুক, সাধন কান্তি বড়ুয়া, আবদুল হাই মাসুম, সিরাজ উদ্দীন আহমেদ, আবদুল মতিন, সাইফুদ্দীন সিদ্দীকি, জামাল উদ্দিন বাবলু, এএসএম ইসমাইল খান, আকতার হোসেন মিলন, অনুপ সেন, আবদুল মান্নান সোহেল এবং মোহাম্মদ ফুরকান।
সম্মিলিত ঐক্যজোট প্যানেল
সভাপতি প্রার্থী মোহাম্মদ সায়েদুজ্জামান খান ও সাধারণ সম্পাদক ওমর ফারুক সবুজ। প্রথম সহ-সভাপতি খন্দকার লতিফুর রহমান (আজিম), দ্বিতীয় সহ-সভাপতি আবু সালেহ, তৃতীয় সহ-সভাপতি মো. নুরুল আবছার, প্রথম যুগ্ম-সাধারণ সম্পাদক শংকর সেনগুপ্ত, দ্বিতীয় যুগ্ম-সাধারণ সম্পাদক মো. নুরুল আবছার, অর্থ সম্পাদক মো. সাইফুদ্দিন, কাস্টম বিষয়ক সম্পাদক আহমাদ শাহীদ উদ্দিন, কাস্টমস বিষয়ক প্রথম সহ-সম্পাদক মো. এনামুল করিম (বাচ্চু), কাস্টমস বিষয়ক দ্বিতীয় সহ-সম্পাদক সারাফত উল্যাহ ( শিপন), বন্দর বিষয়ক সম্পাদক মো. মোর্শেদ আলী, বন্দর বিষয়ক প্রথম সহ-সম্পাদক আবদুল করিম, বন্দর বিষয়ক দ্বিতীয় সহ- সম্পাদক মাহমুদুল হাসান, প্রযুক্তি, প্রশিক্ষণ ও আইন বিষয়ক সম্পাদক  এমরান উদ্দিন স্বপন, প্রচার ও দপ্তর বিষয়ক সম্পাদক শওকত আকবর, সাংস্কৃতিক, শ্রম ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক শফিউল আজম খান। নির্বাহী সদস্য এম নুর মোহাম্মদ, মো. আলতাফ হোসেন ভূঁঞা, ওসমান গনি চৌধুরী, শেখ জাকির হোসেন, মো. মনিরুজ্জামান, এসএম ফরিদুল আলম, মো. রকিবুল আমীন ভূঁইয়া, মো. সিরাজুল ইসলাম, মো. চান্দু মিঞা, মো. জাকির হোসেন চৌধুরী , গোলাম নবী এবং মো. হুমায়ুন কবীর।

এবার প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বে রয়েছেন মোহাম্মদ নুরুল ইসলাম। নির্বাচন কমিশনার হিসেবে আছেন মোহাম্মদ আবদুন নুর ও মোহাম্মদ শরীফ।

নির্বাচন কেন্দ্রে দায়িত্ব পালন করছেন কোতোয়ালী থানার এসআই মো. ইদ্রিস আলী। তিনি  জানান, সকাল থেকে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। ৪০ জন পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন।

 

নিলা চাকমা/এসএমএইচ/ / মঙ্গলবার, ১২ মার্চ ২০১৯, ২৮ ফাল্গুন ১৪২৫

Share.

Comments are closed.