চট্টগ্রামে কাল থেকে শুরু হচ্ছে চার দিন ব্যাপী রিহ্যাব ফেয়ার-১৯

0

চট্টগ্রাম ব্যুরো:

আগামী ১৪ মার্চ থেকে রেডিসন ব্লু চিটাগাং বে ভিউতে শুরু হচ্ছে তিনদিন ব্যাপী রিয়্যাল এস্টেট হাউজিং এসোসিয়েশন’র রিহ্যাব ফেয়ার-১৯। গতকাল চিটাগাং ক্লাবের অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান রিহ্যাব চট্টগ্রাম কমিটির সভাপতি আব্দুল কৈয়ূম চৌধুরী ।

সংবাদ সম্মেলনের আব্দুল কৈয়ূম চৌধুরী বলেন, মানুষের মৌলিক চাহিদার অন্যতম হচ্ছে বাসস্থান। এই বাসস্থানের চাহিদা পূরণের নৈতিক দায়িত্ব সরকারের। সীমিত সম্পদের এই দেশে সরকারের একার পক্ষে এই চাহিদা পূরণ করা সম্ভব নয়।

দেশের জনসংখ্যা বৃদ্ধি এবং দেশের আবাসন সংখ্যা সমাধানে সরকারের উন্নয়ন সহযোগী হিসেবে রিহ্যাবের ১ হাজার ২৯টি সদস্য ডেভেলপার প্রতিষ্ঠান নিরলসভাবে কাজ করে যাচ্ছে। অনেক ডেভেলপার এখনো রিহ্যাবের সদস্য হয়নি।

সেজন্য সরকারও নতুন একটি গেজেট প্রকাশ করেছে। আরও বলেন, এবারের মেলায় ৫৬টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। কো-স্পন্সর থাকছে ১৭টি প্রতিষ্ঠান, বিল্ডিং ম্যাটেরিয়ালস ৭টি, ব্যাংক এবং অর্থলগ্নকারী প্রতিষ্ঠান ১১টি। ফেয়ারে সর্বমোট ৭৬টি স্টল বরাদ্দ প্রদান করা হবে। মেলায় আগত দর্শনার্থীদের জন্য ৫০ টাকা টিকেট মূল্য ধরা হয়।

গতকাল সকাল ১০ টায় এম এ আজিজ স্টেডিয়াম চত্বর থেকে এক বর্ণাঢ্য সাইকেল র‌্যালির আয়োজন করা হয়। ১৫ ই মার্চ সৃজনশীল মেধাবিকাশ সকাল ৯ টায় শিশুদের সৃজনশীল মেধা বিকাশের জন্য ২য় থেকে ৫ম শ্রেণী পর্যন্ত ‘‘ক’’ শাখা এবং ৬ষ্ট থেকে ৮ম শ্রেনী পর্যন্ত ‘খ’’ শাখার ২ টি শাখায় চিত্রাংকন প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে।

এক থেকে পাঁচ বছরের শিশুদের কোন টিকেট করা লাগবে না। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ফেয়ার স্ট্যান্ডিং কমিটির কো-চেয়ারম্যান কামাল মাহমুদ রিহ্যাব রিজিওনাল কমিটির চেয়ারম্যান মো. শাকিল কামাল চৌধুরী, কো-চেয়ারম্যান আলহাজ্ব ইঞ্জিনিয়ার মো. দিদারুল হক চৌধুরী, মাহবুব সোবহান জালাল তানভির।

নিলা চাকমা/এসএমএইচ/ / বুধবার, ১৩ মার্চ ২০১৯, ২৯ ফাল্গুন ১৪২৫

Share.

Comments are closed.