প্রলোভন যেন আপনাদের স্পর্শ না করে : চট্টগ্রামে (ইসি) বেগম কবিতা খানম

0

চট্টগ্রাম ব্যুরো :

৫ম উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে পক্ষপাতমূলক আচরণ না করার প্রতি সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) বেগম কবিতা খানম।আজ সকালে ৫ম উপজেলা নির্বাচন উপলক্ষে আয়োজিত বিভাগীয় আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে আহ্বান জানান তিনি।

চট্টগ্রাম সার্কিট হাউসের সম্মেলন কক্ষে সভাটি অনুষ্ঠিত হয়। কর্মকর্তাদের উদ্দেশ্যে বেগম কবিতা খানম বলেন, ‘নির্বাচনী পরিবেশ সুষ্ঠ ও নিরাপদ রাখার দায়িত্ব কর্মকর্তাদের উপর নির্ভরশীল। আপনাদের ওপর যে দায়িত্ব দিয়েছেন, দায়িত্বটি পালন করতে হবে। প্রলোভন যেন আপনাদের স্পর্শ না করে।’ কোন ধরণের কাজের সাথে জড়িত হয়ে না পড়ে আইনের মাধ্যমে পথ সঠিক রাখতে হবে।’

পক্ষপাতমূলক আচরণের সুযোগ থাকবে না।’ আইনশৃংখলা বাহিনীর উদ্দেশ্যে বেগম কবিতা খানম বলেন, নির্বাচন শুধ প্রতিদ্বন্দ্বী প্রার্থীর জন্য নয়। ‘ভোটারের নিরাপত্তা, ভোটাধিকার প্রয়োগসহ তফসিল ঘোষণা পর থেকে ফল ঘোষণা না হওয়া পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক রাখা আইনশৃংখলা বাহিনীর দায়িত্ব।

প্রথম ধাপের নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে উল্লেখ করে ইসি বেগম কবিতা খানম বলেন, বাকী চার ধাপ যাতে সুষ্ঠ হয়, সেদিকে লক্ষ্য রেখে কাজ করতে হবে। অতিরিক্ত বিভাগীয় কমিশনার শংকর রঞ্জন সাহার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন ইসি সচিব হেলালুদ্দীন আহমদ। সভায় উপজেলার দায়িত্বে থাকা আইনশৃঙ্খলা বাহিনীসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

নিলা চাকমা/এসএমএইচ/ / বুধবার, ১৩ মার্চ ২০১৯, ২৯ ফাল্গুন ১৪২৫

Share.

Comments are closed.