অনশন ভাঙলেন শিক্ষার্থীরা

0

নিজস্ব প্রতিবেদক:

 

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনে(ডাকসু) পুনর্নির্বাচনের দাবিতে অনশনরত শিক্ষার্থীরা কর্মসূচি স্থগিত করেছেন। শুক্রবার রাত সাড়ে ১১টার পর শিক্ষার্থীদের মুখে পানি ও লাচ্ছি তুলে আশ্বাস দিয়ে অনশন ভাঙান অধ্যাপক মুহাম্মদ সামাদ।

তিনি বলেন, তদন্ত রিপোর্ট হবে। প্রশাসনের পক্ষ থেকে যত ধরনের সহযোগিতা করা দরকার আমরা করব। আমরা চাই না বিশ্ববিদ্যালয় কোনও ধরনের ক্ষতিগ্রস্ত হোক।

এসময় উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী, ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মাকসুদ কামাল, নির্বাচিত ভিপি নুরুল হক নুর, ডাকসুর জিএস গোলাম রাব্বানী, এজিএস সাদ্দাম হোসেনসহ অনেকে।

গত ১১ মার্চ অনুষ্ঠিত হয়ে যাওয়া ডাকসু নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ তুলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাঁচজন শিক্ষার্থী গত মঙ্গলবার সন্ধ্যায় রাজু ভাস্কর্যে অনশনে বসেন। এসময় তাদের সঙ্গে যোগদান আরও তিন শিক্ষার্থী।

শুক্রবার তিনজন শিক্ষার্থী অসুস্থ হয়ে ঢাকা মেডিকেলে যান। সেখান থেকে চিকিৎসা নিয়ে তারা আবারও অনশনে বসেন। চারদিন ধরে অনশনে বসলেও বিশ্ববিদ্যালয় প্রশাসনের কেউ সেখানে না যাওয়ায় ব্যাপক সমালোচনা হচ্ছিল।

এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয় প্রক্টর গোলাম রব্বানী, রোকেয়া হল প্রভোস্ট জিনাত হুদা, ডাকসুর বিজয়ী জিএস ও ছাত্রলীগ সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর উপস্থিতিতে রোকেয়া হলের অনশণকারীরা তাদের কর্মসূচি স্থগিত রাখেন।চার দফা দাবিতে এ হলের ছাত্রীরা আমরণ অনশনে বসেন বুধবার রাত সাড়ে ৯টার দিকে। বুধবার রাতে প্রথম দিনে পাঁচ ছাত্রী অনশনে বসেন।গেল সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নির্বাচন অনুষ্ঠিত হয়।

নিলা চাকমা/এসএমএইচ/ /  শনিবার, ১৬ মার্চ, ২০১৯

Share.

Comments are closed.