চট্টগ্রামে এক ছাত্রীর সাহসী ভূমিকায় বখাটে আটক

0

চট্টগ্রাম ব্যুরো :

চট্টগ্রামে এক ছাত্রীর সাহসী ভূমিকায় এক বখাটে গ্রেফতার। নগরীর চট্টগ্রাম সিটি কলেজের বিবিএস তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফারহেনা নওরিনের অভিযোগের ভিত্তিতে আজ ভোরে তানভীর আহমেদ সিদ্দিক(২৫) কে বাকলিয়া থেকে গ্রেফতার করা হয়েছে বলে সাংবাদিকদের জানান কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন।

আজ দুপুরে কোতোয়ালী থানায় আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ওসি মো. মহসীন। সংবাদ সম্মেলনে অভিযোগকারী শিক্ষার্থী ফারহেনা নওরিন উপস্থিত ছিলেন। নওরিন মিশুক নামে একটি সামাজিক সংগঠনের সদস্য বলে সাংবাদিকদের জানান।

গত ৬ মার্চ সংগঠনের কাজ শেষ করে রিক্সা যোগে বাসায় ফেরার পথে মোটর সাইকেল আরোহী দুই বখাটে তাকে উত্ত্যক্ত করতে থাকে। এসময় বখাটেরা তাকে উদ্দেশ্য করে বিশ্রী অঙ্গভঙ্গী করে, এমনকি তার ওড়না ধরে টান দেন। তাৎক্ষনিকভাবে মোবাইল বের করে বখাটেদের কার্যকলাপ ভিডিও করে নেয়।

পরবর্তীতে সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে দিলে তা কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীনের নজরে আসে৷ তিনি নিজে ঐ ভিডিও তার ফেসবুক টাইমলাইনে শেয়ার করে সবার উদ্দেশ্য আহবান জানান বখাটেদের চিহ্নিত করার কাজে পুলিশকে সাহায্য করতে।

ঘটনার সূত্র ধরে  আজ তানভীর আহমেদ সিদ্দিককে আটক করে পুলিশ । অভিযুক্ত অন্য বখাটে মোহাম্মদ সোহেল (২৮) পলাতক আছে বলে জানিয়েছেন ওসি মহসিন।

নওরীন ব্যতিক্রমী ভাবে সাহসিকতা দেখাতে পেরেছে বলেই বখাটেদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া গেছে। নওরিনের সাহায্যে থেকে শিক্ষা নিয়ে সমাজের বাকি শিক্ষার্থীরাও এভাবে প্রতিরোধ করতে থাকলে সমাজ থেকে এই ধরনের অপরাধ  দমন করতে সময় সাপেক্ষের ব্যাপার নয়।

নিলা চাকমা/এসএমএইচ/ /  শনিবার, ১৬ মার্চ, ২০১৯

Share.

Comments are closed.