মেসির পর জাতীয় দলে রোনালদো

0

ক্রীড়া ডেস্ক :

 

রাশিয়া বিশ্বকাপে উরুগুয়ের কাছে ১-২ গোলে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর আর পর্তুগাল জাতীয় দলের জার্সি গায়ে নামেননি ক্রিশ্চিয়ানো রোনালদো। একই কাজ করেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি।

এর মধ্যে কেটে গেছে ৮ মাসের বেশি সময়। এসময়ে তিনটি করে ম্যাচে জিতেছে ও ড্র করেছে পর্তুগাল।

অবশেষে মেসির মতো পর্তুগালের হয়ে মাঠ মাতাতে জাতীয় দলে ফিরলেন ৩৪ বছর বয়সী তারকা দলের সেরা তারকা ফুটবলার রোনালদো। চলতি মাসে হতে যাওয়া ইউরো-২০২০ এর বাছাইপর্বের দুইটি ম্যাচের জন্য রোনালদোকে দলে রেখেছেন পর্তুগাল কোচ ফার্নান্দো সান্তোস।

পর্তুগালের জার্সি গায়ে ১৫৪ ম্যাচে ৮৫টি গোল করেন রোনালদো। এবার ক্লাব ফুটবলের সব প্রতিযোগিতায় জুভেন্টাসের হয়ে দারুণ ফর্মে রোনালদো। ৩৪ ম্যাচে করেছেন ২৪ গোল। সবশেষ অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগে হ্যাটট্রিক করে দলকে জিতিয়ে নিজের সেরাটা জানান দিয়েছেন পর্তুগিজ সুপারস্টার।

রোনালদোর অন্তভূক্তির ব্যাপারে পর্তুগিজ কোচ বলেন, ‘ক্রিশ্চিয়ানো বিশ্বের সেরা খেলোয়াড়। আমাদের জন্য সুখবর যে সে জাতীয় দলে ফিরছে। রোনালদোকে পেলে যে কোনো দলই আরও শক্তিশালী হবে।

চলতি মাসের ২৩ তারিখ ইউক্রেন এবং ২৬ তারিখ সার্বিয়ার বিপক্ষে খেলবে রোনালদোর পর্তুগাল। দুটি ম্যাচই হবে পর্তুগালের মাঠেই।

দুই ম্যাচের জন্য পর্তুগাল স্কোয়াড

গোলরক্ষকরুই প্যাট্রিসিও, বেতো, হোসে সা

ডিফেন্ডার: হুয়াও ক্যানসেলো, নেলসন সেমেদো, হোসে ফন্তে, পেপে, রুবেন ডিয়াজ, রাফায়েল গুইরেরো, মারিও রুই

মিডফিল্ডার: দানিলো পেরেইরা, রুবেন নেভেস, উইলিয়ামস কারভালহো, ব্রুনো ফার্নান্দেস, হুয়াও মারিয়াও, হুয়া মৌতিনহো, পিজ্জি

ফরোয়ার্ড: বার্নার্দো সিলভা, হুয়াও ফেলিক্স, গন্সালো গুইদেস, রাফা সিলভা, আন্দ্রে সিলভা, ক্রিশ্চিয়ানো রোনালদো, ডিয়োগো জোতা এবং ডিয়েগো সৌসা।

 

নিলা চাকমা/এসএমএইচ/ /  শনিবার, ১৬ মার্চ, ২০১৯

Share.

Comments are closed.