চবিতে ক্যাম্পাস সাংবাদিকদের মেলা

0

চট্টগ্রাম ব্যুরো :

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শুরু হয়েছে দুই দিনব্যাপী ‘ন্যাশনাল ক্যাম্পাস জার্নালিজম ফেস্ট- ১৯’। চবি সাংবাদিক সমিতির (চবিসাস) আয়োজনে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা এতে অংশ নিয়েছে।

এ উপলক্ষে সোমবার (১৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ব্যাবসায় প্রশাসন অনুষদের সামনে থেকে একটি র্যালি শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে ওই অনুষদের অডিটোরিয়ামে জাতীয় সংগীতের মাধ্যমে মূল অনুষ্ঠান শুরু হয়। জাতীয় সংগীত পরিবেশন করেন বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের শিক্ষার্থীরা।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন উপ- উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি এবং গাজী টিভি ও সারাবাংলা ডট নেট’র এডিটর ইন চিফ সৈয়দ ইশতিয়াক রেজা, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মো. আলী আজগর চৌধুরী, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে চবি উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, বিশ্বজুড়ে সাংবাদিকদের ভুমিকা, জনগনের কাছে প্রয়োজনীয় তথ্য পৌঁছানোর জন্য যে অবদান সেটা অসামান্য। মানুষের জন্য নিরপেক্ষ বলে কোনো কথা নেই। সংবাদের ক্ষেত্রে বস্তুনিষ্ঠতা, সত্যনিষ্ঠতা অবলম্বন করতে হবে। সংবাদের ক্ষেত্রে যাচাই-বাছাই করাটাই আসল।

তিনি বলেন, কিছু মিডিয়ার বিভ্রান্তিকর সাংবাদিকতার কারণে যেন কেউ কলুষিত না হয়, সেদিকে সবাইকে সজাগ থাকতে হবে। মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ এর বিরুদ্ধে লিখতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে সৈয়দ ইশতিয়াক রেজা বলেন, সাংবাদিকতা হলো উদ্যমী মানুষের কাজ। উদ্দমী না হলে সাংবাদিকতা করা যায়না।

চবিসাস সভাপতি সৈয়দ বাইজিদ ইমনের সভাপতিত্বে এবং প্রচার-প্রকাশনা ও দপ্তর সম্পাদক জোবায়ের চৌধুরীর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনটির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ফয়সাল।

আয়োজনে দেশের ২৩টি বিশ্ববিদ্যালয়ের ২৭টি সাংবাদিক সংগঠনের প্রায় ২৫০ জন ক্যাম্পাস সাংবাদিক যোগ দিয়েছেন। সোমবার বিকালে দেশসেরা কয়েকটি ব্যান্ডের পরিবেশনায় থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান। আর আগামীকাল (মঙ্গলবার) ২য় দিনের কার্যক্রমে কক্সবাজার সমুদ্র সৈকতে ভ্রমণের কথা রয়েছে।

নিলা চাকমা/এসএমএইচ/ /সোমবার, ১৮ মার্চ ২০১৯, ০৪ চৈত্র ১৪২

Share.

Comments are closed.