অশালীন ভঙ্গির জন্য ২০ হাজার ইউরো গুনে দিতে হবে রোনালদোকে

0

স্পোর্টস ডেস্ক:

 

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে দুর্দান্ত এক হ্যাটট্রিক করে দলকে কোয়ার্টারে জায়গা পাইয়ে দেন পাঁচবারের বর্ষসেরা ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু সে ম্যাচে তার দুর্দান্ত হ্যাটট্রিক সকলের মন কাড়লেও আলোচনায় ছিল আনন্দের অতিশায্যে উদযাপনের মাত্রা ছাড়িয়ে যাওয়া।

অথ্যালেটিকোর দর্শদের দেখিয়ে অশালীন ভঙ্গিতে করেন গোলের উদযাপন। যা কেউই ভালো চোখে দেখেনি। উয়েফার ওয়েবসাইট জানিয়েছিল জুভেন্টাস ফরোয়ার্ডের শাস্তি ২১ মার্চ তদন্ত শেষে জানানো হবে। তদন্ত শেষ হয়েছে, শাস্তিও মিলেছে। ২০ হাজার ইউরো জরিমানা দিতে হবে তাকে।

ধারণা করা হচ্ছিল তদন্ত শেষে হয়তো নিষেধাজ্ঞায় পড়তে পারেন সিআরসেভেন। তবে দিয়াগো সিমিওনের মতোই ২০ হাজার ইউরো (বাংলাদেশি মুদ্রায় ১৯ লাখ ২০ হাজার টাকা) জরিমান গুনেই পার পাচ্ছেন রোনালদো।

শেষ ষোলোর প্রথম লেগে অ্যাথলেটিকোর মাঠে জুভিরা ২-০ গোলে পরাজিত হয়। এ সময় প্রথম গোলের পর অ্যাথলেটিকোর কোচ সিমিওনে দর্শকের দিকেই অশালীন ইঙ্গিত করে নিজেদের শৌর্যবীর্যের কথা জানিয়েছিলেন। অবশ্য পরে ক্ষমা চাইলেও শাস্তি এড়াতে পারেননি। পরের লেগে দুর্দান্ত হ্যাটট্রিক করে দলকে জিতিয়ে এর জবাব দেন রোনালদো। উদযাপনও ছিল সেই একই ভঙ্গিতে। তাই দুজনের শাস্তিও একই হয়েছে, ২০ হাজার ইউরো জরিমানা দিতে হচ্ছে তাদের।

রোনালদোর বিরুদ্ধে শৃঙ্খলা নীতির ধারা ১১(২) (বি) ও ১১(২) (ডি) ভাঙার অভিযোগ করা হয়েছিল। আর্টিকেল ১১তে ফুটবল মাঠে আচরণবিধি আলোচনা করা হয়েছে। সেখানে উপধারা ২(বি) তে অন্যকে অপমান করা হয় এমন আচরণ ও শালীনতার নীতি ভাঙে এমন আচরণের কথা আলোচনা করা হয়েছে। উপধারা ২(ডি) তে বলা হয়েছে, খেলা হিসেবে ফুটবল ও উয়েফাকে নিন্দিত করে এমন আচরণের শাস্তির কথা। এদিক থেকে রোনালদোর বিরুদ্ধে ‘আগ্রাসী আচরণ যা ভদ্র আচরণের নীতিকে ভঙ্গ করা’ ও ‘ফুটবল ও উয়েফার মর্যাদাহানি’র অভিযোগ তোলা হয়েছিল।

আগামী ১০ এপ্রিল প্রতিযোগিতার শেষ আটের প্রথম লেগে ডাচ ক্লাব আয়াক্সের মুখোমুখি হবে ইউভেন্তুস।

 

নিলা চাকমা/এসএমএইচ/  শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ০৮ চৈত্র ১৪২৫

Share.

Comments are closed.