আকিজ প্লাস্টিক ‘বাংলা বানান অভিযান’ অনুষ্ঠান শেষ

0

বিডি জার্নাল ডেস্ক :

 

আকিজ প্লাস্টিক ‘বাংলা বানান অভিযান’ অনুষ্ঠান শেষ হয়েছে। বুধবার ঢাকার তেজগাঁওয়ে আকিজ হাউজে এই অনুষ্ঠান শেষ হয়। ক্যাম্পেইন পরবর্তী এক সংবাদ সম্মেলন হয় সেখানে।

রাস্তাঘাটে চলতে-ফিরতে আমাদের চোখ পড়ে বিভিন্ন সাইন বোর্ড, দেয়াললিখন, চিকামারা, পোস্টার, ব্যানার, ফেস্টুন। এসব লেখায় অধিকাংশ শব্দের বানান ভুল থাকে। বাংলা বানানের শুদ্ধতা রক্ষায় আকিজ এই অভিযান চালাচ্ছে। ৮ থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত এই কার্যক্রম চলেছে। সংবাদপত্রের পাশাপাশি ফেসবুকে বিভিন্ন পোস্ট, এনগেজমেন্ট পোস্ট এবং কল-টু-অ্যাকশন পোস্টসহ ‘বাংলা বানান অভিযান’ দল মাঠপর্যায়ে দেশের ৮টি বিভাগীয় শহরে কাজ করে।

 

অভিযান দলের উদ্দেশ্য বাংলা বানানের সঠিক প্রয়োগের গুরুত্বের দিকে দেশবাসীর নজর ফেরানো। বিশেষত ১৯ থেকে ২১ তারিখ ৮টি বিভাগীয় শহরের প্রধান প্রধান ফুল বিক্রয়কেন্দ্রে উপস্থিত থেকে ক্রেতাদের পুষ্পস্তবকে ‘শ্রদ্ধাঞ্জলি’ ও নামসহ অন্যান্য প্রয়োজনীয় লেখার বানানের শুদ্ধতা নিশ্চিত করে স্বেচ্ছাসেবীরা। এ ছাড়া, বাংলা বানান দক্ষতা যাচাইয়ের জন্য ‘বাংলা বানান অভিযান’ নামেই একটি ফেসবুক অ্যাপ চালু করা হয়।

অনেকেই আকিজ প্লাস্টিকসের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে লিংকের মাধ্যমে এই গেইমে অংশগ্রহণ করেন। সর্বোচ্চ পয়েন্ট বিজয়ীদের মধ্য থেকে বাছাইকৃত প্রথম আটজন
‘আপসহীন বাংলাভাষীকে’ উক্ত অনুষ্ঠানে আকিজ প্লাস্টিকসের পক্ষ থেকে প্রশংসাপত্র ও পুরস্কার প্রদান করা হয়।

অভিযান শেষে সন্তোষ প্রকাশ করেন আকিজ প্লাস্টিকসের বিজনেস হেড চৌধুরী হাসান তারেক। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, হেড অব ব্র্যান্ড এম. আলমগীর হোসাইন, অপারেশন ম্যানেজার মিনহাজ বিন মিজান, হেড অব করপোরেট সেলস মো. আতিকুর রহমান, ম্যানেজার অভিষেক বণিক বন্ধনসহ কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

 

নিলা চাকমা/এসএমএইচ/   রোববার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫,

Share.

Comments are closed.