নুসরাতকে সিঙ্গাপুরে নেয়ার জন্য এখনও সিদ্ধান্ত নেয়া হয়নি

0

বিডি জার্নাল প্রতিবেদন:

অগ্নিদগ্ধ ছাত্রীর প্লেন যাত্রা ঝুঁকিপূর্ণ হওয়ায় এখন তাকে সিঙ্গাপুর নেয়া সম্ভব নয় বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

তিনি বলেছেন, মাদ্রাসাছাত্রীর বিষয়ে আমরা সকাল ৯টার দিকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে কথা বলেছি। তারা জানালেন- এ অবস্থায় দীর্ঘ পাঁচঘণ্টার প্লেনযাত্রা তার জন্য খুব ঝুঁকিপূর্ণ হয়ে যায়। এজন্য এখন তাকে সিঙ্গাপুর পাঠানো ঠিক হবে না। শারীরিক পরিস্থিতি একটু স্ট্যাবল হলে তখন এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

মঙ্গলবার (০৯ এপ্রিল) ঢামেক হাসপাতালে সাংবাদিকদের ডা. সামন্তলাল সেন এসব কথা জানান।

তিনি বলেন, সিঙ্গাপুর হাসপাতালের চিকিৎসকেরা ওই ছাত্রীর জন্য নতুন কিছু চিকিৎসা সাজেশন দিয়েছেন। আমরা সেই সাজেশনগুলো তার চিকিৎসা ব্যবস্থায় যোগ করবো।

‘কিছু পরীক্ষা দিয়েছেন। কিছুক্ষণ পর তাকে অস্ত্রোপচার কক্ষে নেওয়া হবে ড্রেসিং করার জন্য। বিকেলে আবার সিঙ্গাপুর হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে কথা হবে। আমরা বিষয়টি ওর বাবা-মা কেও বুঝিয়েছি।’

ডা. সামন্ত লাল বলেন, আগামী ১৭ এপ্রিল সিঙ্গাপুর হাসপাতালের চিকিৎসকেরা পাঁচদিনের জন্য ঢাকা মেডিকেল কলেজে আসবেন। ওই ছাত্রীর যদি ততদিন স্টে করে তাহলে তারাও তাকে দেখবেন।

এর আগে ৬ এপ্রিল সকালে ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসায় আলিম পরীক্ষাকেন্দ্রে ওই ছাত্রীর গায়ে আগুন ধরিয়ে হত্যার চেষ্টা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগ রয়েছে মাদ্রাসার অধ্যক্ষ   মাওলানা সিরাজউদ্দৌলার বিরুদ্ধে।

পরে তাৎক্ষণিক ওই ছাত্রীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। এরপর জেলা সদর হাসপাতাল; সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য ভর্তি করা হয় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে।

ওই ছাত্রী এখন ঢামেকের বার্ন ইউনিটের আইসিউতে চিকিৎসাধীন। তার চিকিৎসার জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নিতে কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

নিলা চাকমা/এসএমএইচ/  মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০১৯, ২৬ চৈত্র ১৪২৫

Share.

Comments are closed.