দগ্ধ অ্যাসিডে ঝলসে লন্ডনের মা-মেয়ের মুখ

0

আন্তর্জাতিক ডেস্ক:

যুক্তরাজ্যের লন্ডনে প্রকাশ্য দিবালোকে ৬০ বয়সী এক নারী ও তার কিশোরী মেয়ের মুখ অ্যাসিডে ঝলসে দিয়েছে দুর্বৃত্তরা। লন্ডনের রাস্তায় সহিংসতা বন্ধে যখন পুলিশ ও নিরাপত্তা বাহিনী লাগাতার প্রচেষ্টা চালাচ্ছে তখন এ হামলা হলো। ধারণা করা হচ্ছে, এটি বর্ণবাদীদের কাজ। যদিও পুলিশ হামলাকারীদের সম্পর্কে এখনও মুখ খোলেনি। খবর বিবিসি ও প্রেসটিভির।

বেশ কিছুদিন ধরেই যুক্তরাজ্যের বড় শহরগুলোর রাস্তায় এ ধরনের সহিংসতা চলে আসছে। গত বছর দেশটিতে ছুরি মারার ঘটনায় প্রায় ৩০০ ব্যক্তি নিহত হন, যার মধ্যে লন্ডনেই ঘটেছে ১২০টি মৃত্যুর ঘটনা। চলতি বছরে এ পর্যন্ত ছুরি মারার ঘটনায় প্রায় ৫০ জন নিহত হয়েছে। একই সঙ্গে সেখানে অ্যাসিড হামলার ঘটনাও বেড়েছে।

লন্ডন মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, লন্ডনের ক্রয়ডন এলাকায় স্থানীয় সময় সোমবার দুপুরের দিকে মা-মেয়ের মুখে অ্যাসিড হামলার ঘটনা ঘটে। অ্যাসিড সন্ত্রাসের শিকার মা-মেয়েকে পুলিশ তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, একটি গাড়ি থেকে তাদের লক্ষ্য করে অ্যাসিড ছুড়ে মারা হয়েছে। এ ঘটনায় একই পরিবারের আরেকটি শিশুও আহত হয়েছে। তবে পুলিশ এখনও কাউকে আটক করতে পারেনি।

 

নিলা চাকমা/এসএমএইচ/ বুধবার, ১০ এপ্রিল ২০১৯, ২৭ চৈত্র ১৪২৫

Share.

Comments are closed.