রাবিতে ২৫ এপ্রিল থেকে আঞ্চলিক ছায়া জাতিসংঘ সম্মিলন

0

রাবি প্রতিনিধি:

‘বিরোধীতা হ্রাসের মাধ্যমে মানব দক্ষতা বৃদ্ধি করে উন্নতি স্থাপন’ করার লক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অনুষ্ঠিত হতে যাচ্ছে আঞ্চলিক ছায়া জাতিসংঘ সম্মিলন। আগামী ২৫ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের ডিনস কমপ্লেক্সে এ সম্মিলনের উদ্বোধন করা হবে। এতে উত্তরাঞ্চলের প্রায় ৩০টি প্রতিষ্ঠানের ২৩০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবেন।

জাতিসংঘের আদলে কাজ করা রাবি ছায়া জাতিসংঘ সংস্থার উদ্যোগে এ সম্মেলনের আয়োজন করা হয়েছে। মঙ্গলবার বিকেল তিনটায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের শিক্ষক লাউঞ্জে আয়োজিত সংবাদ সম্মিলনে এ তথ্য জানানো হয়।

সম্মিলনের মহাসচিব ইমরুল হাসান সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, সম্মিলনে পাঁচটি কমিটি থাকবে। কমিটিগুলো হলো-দি ইউনাইটেড নেশনস হিউম্যান রাইটস কাউন্সিল (ইউএনএইচআরসি), দি ইউনাইটেড নেশনস ডেভেলপমেন্ট প্রোগ্রাম (ইউএনডিপি), দি ইউনাইটেড নেশনস ইনভারমেন্ট প্রোগ্রাম (ইউএনইপি), স্পেশিয়ালাইজড কমিটি ফর বাংলাদেশ অ্যাফেয়ারস (এসসিবিএ) এবং ইন্টারন্যাশনাল প্রেস (আইপি)। আগামী ২৭ এপ্রিল বিশ্বদ্যিালয়ের ফিজিক্স গ্যালারিতে তিন দিনব্যাপী এ সম্মেলনের সমাপনী অনুষ্ঠিত হবে। সমাপনী অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের পুরস্কৃত করা হবে। সংবাদ সম্মেলনে সংগঠনের উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রফেসর শাহ আজম শান্তনুসহ সংগঠনের অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রাবি ছায়া জাতিসংঘ সংস্থা ২০১৩ সালে প্রতিষ্ঠিত হয়। এরপর থেকে সংস্থাটি জাতীয়, আঞ্চলিক এবং বিশ্ববিদ্যালয় পরিসওে বিভিন্ন সম্মিলনের আয়োজন করে চলছে। এর  মধ্যে জাতীয় পরিসরে চারটি এবং আঞ্চলিক পরিসরে ছায়াজাতিসংঘের আয়োজন করেছে।

নিলা চাকমা/এসএমএইচ/, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬

Share.

Comments are closed.