সৌম্যে ক্যারিয়ারে যোগ করলেন প্রথম ডবল সেঞ্চুরি

0

স্পোর্টস ডেস্ক:

ভিন্ন এক সৌম্যের দেখা মিলল ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল)। লিগের দুই ম্যাচ আগেও যাকে আসন্ন বিশ্বকাপ স্কোয়াডে রাখায় সমালোচনার জবাব দিতে হয়েছিল নির্বাচকদের। সেই সৌম্যই ছক্কা-চারের ফুলকি ঝড়িয়েছেন মাঠে। ডিপিএলের রেকর্ড রান জমা করেছেন দখলে। রকিবুল হাসানের ১৯০ রানের রেকর্ড ভেঙ্গে তিনি এখন এক ম্যাচে সর্বোচ্চ রানের মালিক। ১৫৩ বলে অপরাজিত ২০৮ রান করে বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে ফার্স্ট ক্লাস ক্রিকেটে তুলে নিলেন ক্যারিয়ারের প্রথম ডবল সেঞ্চুরি। এর আগের ম্যাচেও তিনি সেঞ্চুরি করেছিলেন।

সৌম্যর ডবল সেঞ্চুরিতে তার দল আবাহনী লিমিটেড ৯ উইকেটে হারায় শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে। অনেকদিন ধরে নিজেকে হারিয়ে খুঁজছিলেন বাংলাদেশ দলের ওপেনার সৌম্য সরকার। মোক্ষম সময়ের অপেক্ষায় ছিলেন সৌম্য। আর ব্যাট হাতে বেছে নিলেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বোলারদের। চালিয়েছেন ছক্কা-চারের তুড়ি।

ডিপিএলে গত ম্যাচে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে ১০৬ রানের বিধ্বংসী ইনিংস খেলে শিরোপা জয়ের আশা বাঁচিয়ে রেখেছিলেন নিজ দল আবাহনী লিমিটেডের। মঙ্গলবার সাভার বাংলাদেশ ক্রিড়া শিক্ষা প্রতিষ্ঠানের ৩ নাম্বার মাঠে টসে জিতে আগে ব্যাটিং করতে নেমে তানবীর হায়দারের ক্যারিয়ার সেরা অপরাজিত ১৩২ রানের ওপর ভর করে ৩১৭ রানের বড় সংগ্রহ দাঁড় করায় ধানমন্ডি শেখ জামাল ক্লাব।

ইলিয়াস সানির ৪৫, মেহরাব হেসেনের ৪৪, ফারদিন হাসানের ৩৪ ও তানবীর হায়দারের ১১৫ বলে ১০ চার ও ৬ ছক্কায় ১৩২ রানের সুবাধে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩১৭ রান সংগ্রহ করে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

আবাহনীর হয়ে ১০ ওভারে একটি মেইডেন ওভারসহ ৫৬ রানের বিনিময়ে ৪ উইকেট নিয়েছেন মাশরাফি বিন মুর্তজা।

শেখ জামাল ধানমন্ডির দেয়া ৩১৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ‘সৌম্য শো’তে ৪৭ দশমিক ১ বলে এক উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় আবাহনী লিমিটেড।

ওপেনিংয়ে নেমে সৌম্য সরকার ও জহুরুল ইসলাম মিলে গড়েন ৩১২ রানের জুটি। ১২৮ বলে ৩ ছক্কা ও সাত চারে শতক করে ইমতিয়াজ হোসাইনের বলে আউট হন জহুরুল। অন্যদিকে সৌম্য খেলেন ১৫৩ বলে ১৬ ছক্কা ও ১৪ চারে ২০৮ রানের টার্নেডো ইনিংস।

শেখ জামালের হয়ে ইমতিয়াজ হোসাইন ৩ ওভারে ১০ রান দিয়ে আবাহনীর একমাত্র উইকেটটি নেন। ৭৮ বলে আট ছক্কা ও আট চারে শতকে পৌঁছেন সৌম্য সরকার। ১৪৯ বলে তুলে নেন প্রথম ডবল সেঞ্চুরি।

 

নিলা চাকমা/এসএমএইচ/, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬

Share.

Comments are closed.