হালকা বিমানে আটলান্টিক পাড়ি দিয়ে ভারতীয় নারীর রেকর্ড

0

আন্তর্জাতিক ডেস্ক :

নারী হিসেবে হালকা বিমানে আটলান্টিক মহাসাগর পাড়ি দিয়ে রেকর্ড গড়েছেন ভারতীয় নাগরিক আরোহী পণ্ডিত। হালকা স্পোর্টস বিমানে করে ২৩ বছর বয়সী মুম্বাইয়ের বাসিন্দা একাই এই কীর্তি গড়েছেন।

ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টুডে জানিয়েছে, সোমবার মধ্যরাতে আরোহী পণ্ডিত প্রথম নারী হিসেবে হালকা বিমানে করে আটলান্টিক পাড়ি দেন। ৩ হাজার কিলোমিটার দীর্ঘ পথ পাড়ি দিয়ে তার বিমান কানাডার ইকালুইট বিমানবন্দরে অবতরণ করে। তিনি স্কটল্যান্ডের উইক থেকে উড্ডয়ন করেন।

আরোহী পণ্ডিতের এই অভিযানের স্পন্সর ছিল অলাভজনক একটি প্রতিষ্ঠান। অভিযানে সফলতা পাওয়ার পর তারা একটি সংবাদ সম্মেলন করে। সেখানে প্রতিষ্ঠানটির হেড অব সোশ্যাল অ্যাকসেস লিন ডি সুজা বলেন, আরোহী সফলভাবে তার অভিযান সম্পন্ন করেছে। আমরা খুবই আনন্দিত। সে ৩০ জুলাইয়ের মধ্যে ভারতে ফিরবে।

লিন আরও বলেন, অভিযান শেষ করে কানাডার ইকালুইট বিমানবন্দরে পৌঁছেই সে ভারতীয় পতাকা তুলে ধরে। এসময় তার সঙ্গে ছিলেন কানাডায় নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত বিকাশ স্বরূপ।

এদিকে সফল অভিযান সম্পর্কে আরোহী পণ্ডিত বলেন, আমার দেশের জন্য এবং সারা বিশ্বের নারীদের জন্য এটা করতে পেরে আমি খুব আনন্দিত এবং সম্মানিতবোধ করছি। আটলান্টিক পাড়ি দেয়া দারুণ এক অভিজ্ঞতা।

 

নিলা চাকমা/এসএমএইচ/  বৃহস্পতিবার ১৬ মে ২০১৯, ০২ জ্যৈষ্ঠ ১৪২৬

Share.

Comments are closed.