বল লেগেও পড়ছে না বেল!

0

বল স্পর্শ করেছে স্টাম্প, কিন্তু বেল পড়েনি—এবারের বিশ্বকাপের প্রথম ১৪ ম্যাচে এমন ঘটনা ঘটেছে পাঁচবার! সর্বশেষ এমন ঘটনা ঘটেছে গতকাল রোববার ভারত বনাম অস্ট্রেলিয়া হাইভোল্টেজ ম্যাচে। ভারতীয় পেসার জাসপ্রীত বুমরাহর একটি ডেলিভারি অজি ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারের ব্যাট স্পর্শ করে স্টাম্পে লাগে। কিন্তু সবাইকেকে অবাক করে দিয়ে পড়েনি বেল। আউট হওয়া থেকে বেঁচে যান ওয়ার্নার। এরপর থেকেই সমালোচনার ঝড় উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে।

এখন পর্যন্ত পাঁচবার এমন ঘটনা ঘটল এবারের বিশ্বকাপে। কাকতালীয় বিষয় হলো প্রতিবারই এমন ঘটনার ভুক্তভোগী বোলারের দলই ম্যাচ জিতেছে।

প্রথম এমন ঘটনা ঘটে দক্ষিণ আফ্রিকা বনাম ইংল্যান্ড ম্যাচে। ওভালে অনুষ্ঠিত বিশ্বকাপের উদ্বোধনী সে ম্যাচে বোলার ছিলেন আদিল রশিদ, আর ব্যাটসম্যান ছিলেন কুইন্টন ডি কক। এরপরের ঘটনাটি কার্ডিফে, নিউজিল্যান্ড বনাম শ্রীলঙ্কা ম্যাচে। এবার বোলার ছিলেন ট্রেন্ট বোল্ট, ব্যাটসম্যান দিমুথ করুনারত্নে। তৃতীয় ঘটনাটি ঘটে নটিংহ্যামে অস্ট্রেলিয়া বনাম উইন্ডিজ ম্যাচে। বোলার ছিলেন মিচেল স্টার্ক, আর ব্যাট করছিলেন ক্রিস গেইল। আর চতুর্থ ঘটনার সঙ্গে জড়িয়ে আছে বাংলাদেশের নাম। কার্ডিফে নিজেদের তৃতীয় ম্যাচে ইংল্যান্ড অলরাউন্ডার বেন স্টোকসের বল স্টাম্পে লাগলেও বেল না পড়ায় নটআউট থাকেন ব্যাটসম্যান মোহাম্মদ সাইফউদ্দিন।

তবে, বিশ্বকাপের কোনো ম্যাচের গুরুত্বপূর্ণ কোনো পরিস্থিতিতে এভাবে বেল না পড়ার ঘটনা ঘটলে তাতে বিতর্ক আরো বাড়বে বলে মনে করছেন ক্রিকেটবোদ্ধারা।

Share.

Comments are closed.