রাজধানীতে গ্যাস বিস্ফোরণে দেয়াল ধসে পথচারী নিহত

0

রাজধানীর শনির আখড়ায় একটি বিপণী বিতানে গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে দেয়াল ধসে এক পথচারী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন অন্তত ১৫ জন। তাদের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

আজ সোমবার সকাল পৌনে ১০টার দিকে শনির আখড়া মোড় বাসস্ট্যান্ডের পাশে মসজিদ রোডের ‘রেহানা প্লাজা’য় এ দুর্ঘটনা ঘটে বলে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্তৃপক্ষ জানিয়েছে।

বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে। এখন পর্যন্ত একজনের মরদেহ পাওয়া গেছে। আহতদের উদ্ধার করে স্থানীয় দেশ বাংলা হাসপাতাল ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

সরজমিনে দেখা গেছে,  ‘রেহানা প্লাজা’র আশপাশে আরো কতগুলো ভবন আছে, তবে সেগুলোর কোনো ক্ষতি হয়নি। এমনকি ওই ভবনের নীচতলার সূর্যবাণু রেস্তোরাঁ বা অন্যান্য দোকানেরও কোনো ক্ষতি হয়নি।ভবনের নীচেই মরদেহটি পড়ে আছে। পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ চালাচ্ছেন। স্থানীয় মানুষেরা ঘটনাস্থলে জড়ো হয়েছেন।

‘রেহানা প্লাজা’র পাশের ফুটপাতে ফল বিক্রি করেন আব্বাস মিয়া (৪০)। তিনি ঘটনার প্রত্যক্ষদর্শী। সকাল পৌনে ১০টার দিকে হঠাৎ করেই বিকট শব্দ হয়, এলাকা কেঁপে উঠে। পড়ে চাইয়া দেখি, ব্যাংকের দেয়াল ধসে পড়তাছে। ইট-বালু-সাইনবোর্ড পড়তাছে।

‘এই সময় নীচ দিয়া এক লোক যাইতেছিল, তিনি মারা পড়ছেন। সূর্যবাণু রেস্তোরাঁ থেকে এক লোক নাস্তা করে বাইর হইতেছিল, তিনি গ্লাস পইড়া বেশ জখম হইছে। আরো মানুষ আহত হইছে। সবাইরে এলাকার লোকজন হাসপাতালে নিয়া গেছে’, যোগ করেন ফলবিক্রেতা।

তবে এ ব্যাপারে ভবন কর্তৃপক্ষ বা এক্সিম ব্যাংকের কারো সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। পুলিশ উদ্ধারকাজে ব্যস্ত থাকায় তাদের বক্তব্য পাওয়া যায়নি।

Share.

Comments are closed.