ভারতের বিপক্ষে টাইগারদের জন্য টস কতটা গুরুত্বপূর্ণ?

0

ক্রীড়া ডেস্ক :

দ্বাদশ বিশ্বকাপে এমন এক সমীকরণের সামনে দাঁড়িয়ে আছে বাংলাদেশ, আসরে টিকে থাকতে হলে হারা যাবে না একটি ম্যাচও। রাউন্ড রবিন লিগের বাকি ম্যাচ দুটি জিতলেও যে সেমিফাইনাল নিশ্চিত হবে এমনটিও নয়। তবে সেমিফাইনালের যে স্বপ্নজাল বুনে টাইগাররা পা রেখেছিলো ইংল্যান্ডে, তা অক্ষত রাখতে ভারতকে হারানোর কোনো বিকল্প নেই। তাই বাংলাদেশের কাছে প্রতিটি ম্যাচই এখন নকআউট পর্বের মত। ভারতের কাছে হেরে গেলেও পাকিস্তানকে হারানোর সুযোগ অবশ্য থাকবে। তবে সেমির দৌড় থেকে ছিটকে সেটি হয়ে উঠবে কেবলই নিয়মরক্ষার ম্যাচ।

আজ মঙ্গলবার (২ জুলাই) ভারতের বিশ্বসেরা ব্যাটিং লাইনআপের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা।

এজবাস্টনে আজকের ম্যাচে ভারতের বিপক্ষে টসে জয়ী হওয়াটা কতোটা গুরুত্বপূর্ণ সেটা বেশ ভালোভাবেই জানেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ম্যাচের শুরুতেই প্রতিপক্ষ থেকে এক কদম এগিয়ে যাওয়ার সুযোগ তাদের এখানেই।

যদিও ভারতের বিপক্ষে টসে সিদ্ধান্তটা কী নিবেন, সেই ব্যাপারে মাশরাফি নিজেই সন্দিহান। এ জন্য ম্যাচের ঠিক আগে উইকেট দেখেই সিদ্ধান্তটা নেয়ার চিন্তা ভাবনা তার।

ইংল্যান্ড এবং ভারতের মধ্যকার ম্যাচটিও এই এজবাস্টনে হয়েছিল। ছোট মাঠে টসে জিতে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে ৩৩৭ তোলে ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসে উইকেট স্লো হয়ে যাওয়ায় ভারতের ব্যাটসম্যানদের ভুগতে হয়েছে ইংল্যান্ডের বোলারদের বিপক্ষে।

আগের ম্যাচের ফলাফল ভাবনায় রয়েছে মাশরাফির। তাই আগেই সিদ্ধান্ত নিতে চান না তিনি।

তিনি বলেন, সত্যি বলতে আমি জানি না টস কতটা গুরুত্বপূর্ণ হবে। অনেকেই বলেছেন যে টস অনেক গুরুত্বপূর্ণ। এখানে ব্যাটিং করে সুযোগ কাজে লাগানো যায়। তবে আমি মনে করি দুই দলই শক্তিশালী। গতকাল যখন তারা দ্বিতীয় ইনিংসে ব্যাট করে ধুঁকছিল. তারপরও তারা শেষ পর্যন্ত ৩০৭ রানের মতো করেছে।

ভারতের বিপক্ষে আমি বলবো টস দুই দিকেই গুরুত্বপূর্ণ হবে। যদি আমাদের প্ল্যান থাকে যে টস জিতে ব্যাটিং নিবো বা বোলিং নিবো, সে সময় যদি টস জিতি তাহলে তা অবশ্যই কাজে আসবে। তবে এই দলের বিপক্ষে আমি আসলে নিশ্চিত করে কিছু বলতে পারছি না।

 সাব্বির//২রা জুলাই, ২০১৯ ইং ১৮ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

Share.

Comments are closed.