গরুকে ট্রেনের ধাক্কা, চালককে তিনবার মারধর

0

আর্ন্তজাতিক ডেস্ক :

গরুর সাথে ট্রেন ধাক্কা খাওয়ায় চালককে মারধর করেন গোরক্ষকরা। ঘটনাটি ঘটেছে ভারতের গুজরাটের মেহসানায়। শনিবার সিধপুর ও মেহসানার মধ্যে চলা গোয়ালিয়র-আহমদাবাদ সুপারফাস্ট ট্রেনের চালককে তিনবার মারধর করেন গোরক্ষকরা।

মেহসানা জিআরপি-তে দায়ের করা অভিযোগে জানানো হয়েছে, শনিবার সকাল সওয়া এগারোটা নাগাদ পাটানের সিধপুর জাংশনের কাছে একটি গরু আচমকা রেল ট্র্যাকের উপর চলে আসে। স্টেশন মাস্টার লাল সিগন্যাল দেখান। তবে থামার সুযোগ না থাকায় গরুটির উপর দিয়েই ট্রেন চালিয়ে দেন চালক জিএ ঝালা।

এরপর কাছের একটি স্টেশনে নেমে গরুটির দেহ ইঞ্জিন থেকে সরানোর জন্য রেলকর্মীদের সঙ্গে যোগাযোগ করেন ঝালা। তখন আচমকাই ওই ট্রেনের বছর তিরিশের এক যাত্রী নেমে এসে ঝালাকে হেনস্থা করা শুরু করেন।

অভিযোগে বলা হয়েছে, লোকটি ঝালাকে জিজ্ঞেস করতে থাকে, আপনি কি অন্ধ? গরুটাকে দেখতে পেলেন না? নিজেকে গোরক্ষক বলে দাবি করে ঝালাকে বেধড়ক মারধর করেন তিনি।

কয়েক মিনিটের মধ্যেই তার সঙ্গে যোগ দেন আরো শ দেড়েক গোরক্ষক। এরপর রেল পুলিশকে ফোন করে সবটা জানান চালক।

অভিযোগে বলা হয়েছে, গরুটির দেহ যাতে শ্রদ্ধার সঙ্গে সরানো হয়, সেই দাবি করছিলেন গোরক্ষকরা। কয়েকজনের জন্য শুধু শুধু অসুরক্ষিত একটা জায়গায় গোটা ট্রেনের যাত্রীদের দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকতে হয় বলে অভিযোগ।

এরপর কামলি ও উঞ্ঝা স্টেশনেও সেই একই যাত্রী ফের ঝালাকে নিগ্রহ করেন। তিনি মেহসানায় পুলিশের সাহায্য চাইলে সেখানেও তার উপর চড়াও হন ওই যাত্রী। তখন তাকে আটক করে হেফাজতে নেয় জিআরপি।

সাব্বির=১০ই জুলাই, ২০১৯ ইং ২৬শে আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

Share.

Comments are closed.