বাড়ছেই সবজির দাম

0

অনলাইন ডেস্ক

বন্যার কারণে হঠাৎ বেড়ে যাওয়া সব ধরনের সবজির দাম চড়া রয়েছে। কয়েকটি সবজির কেজি ১০০ টাকা ছুঁয়েছে। এছাড়া বেশির ভাগ সবজির কেজি ৫০ টাকার ওপরে। নতুন করে সবজি না আসা পর্যন্ত বাজারে সবজির দাম কমার খুব একটা সম্ভাবনা নেই।

শুক্রবার রাজধানীর কারওয়ানবাজার, রামপুরা, মালিবাগ হাজীপাড়া, খিলগাঁও অঞ্চলের বিভিন্ন বাজার ঘুরে এমন তথ্য পাওয়া গেছে।

গত কয়েক সপ্তাহের মতো এখনও সব থেকে বেশি দামে বিক্রি হচ্ছে টমেটো। বাজারভেদে পাকা টমেটো বিক্রি হচ্ছে ১২০ থেকে ১৪০ টাকা কেজি, গাজর ৮০ থেকে ১০০ টাকা কেজি এবং শসা ৬০ থেকে ৮০ টাকা কেজি বিক্রি হচ্ছে। কয়েক সপ্তাহ ধরে এ তিনটি পণ্য এমন দামে বিক্রি হচ্ছে।

বন্যার প্রভাবে সবজির মধ্যে সব থেকে বেশি দাম বেড়েছে বেগুনের। ৩০ টাকা কেজি থেকে বেগুনের দাম এক লাফে ৮০ টাকায় পৌঁছে যায়। গত সপ্তাহের মতো বাজারভেদে বেগুন বিক্রি হচ্ছে ৬০ থেকে ৮০ টাকা কেজি।

বেগুন, শসা, টমেটো ও গাজরের মতো চড়া দামে বিক্রি হচ্ছে বেশিরভাগ সবজি। করলার বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা কেজি, ঝিঙা, ঢেঁড়স, শিম ও ধুন্দুলের কেজি ৫০ থেকে ৭০, কাকরোল ৫০ থেকে ৬০ টাকা কেজি, পটল ৪০ থেকে ৫০ টাকা কেজি।

সপ্তাহ ধরে দাম অপরিবর্তিত থাকা আরো সবজির মধ্যে পেঁপে বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকা কেজি, বরবটির ৬০ থেকে ৭০ টাকা কেজি, কচুর লতি ৫০ থেকে ৬০ টাকা কেজি, লাউ বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা পিস।

এদিকে গত সপ্তাহে কিছু কিছু বাজারে ২৫০ টাকা কেজি বিক্রি হওয়া কাঁচামরিচের দাম কিছুটা কমেছে। বাজার ও মানভেদে কাঁচামরিচ বিক্রি হচ্ছে ১০০ থেকে ১৬০ টাকা কেজি। আর দেশি পেঁয়াজের কেজি গত সপ্তাহের মতো বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪৫ টাকায়।

এদিকে মাংসের বাজার ঘুরে দেখা গেছে, বয়লার মুরগি আগের সপ্তাহের মতো ১৩৫ থেকে ১৪০ টাকা কেজি বিক্রি হচ্ছে, পাকিস্তানি কক মুরগি ২২০ থেকে ২৩০ টাকা কেজি, একই দামে বিক্রি হচ্ছে লাল লেয়ার মুরগি। গরুর মাংস বাজারভেদে বিক্রি হচ্ছে ৫৫০ থেকে ৫৭০ টাকা এবং খাসির মাংস ৭৫০ থেকে ৮৫০ টাকা কেজি।

সাব্বির=৪ঠা আগস্ট, ২০১৯ ইং ২০শে শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

Share.

Comments are closed.