বদলে যাচ্ছে ইনস্টাগ্রাম-হোয়াটসঅ্যাপের নাম!

0

অনলাইন ডেস্ক

ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন না, বর্তমান প্রজন্মের মধ্যে এমন কাউকে খুঁজে বের করাই কঠিন। কিন্তু জানেন কি, জনপ্রিয় এই দুই অ্যাপেরই নাম বদলে যাচ্ছে? অবাক হলেও ফেসবুকের পক্ষ থেকে এখবর নিশ্চিত করা হয়েছে।

শোনা যাচ্ছে, এই সপ্তাহেই নাকি ইনস্টাগ্রামের সঙ্গে জুড়ে যাবে ফেসবুক নামটি। জনপ্রিয় এই সোশ্যাল সাইটটি যে ফেসবুকেরই অংশ, তা স্পষ্ট করতেই এমন উদ্যোগ বলে জানিয়েছে মার্ক জুকারবার্গের প্রতিষ্ঠানটি।

একইভাবে হোয়াটসঅ্যাপ খুললেই দেখা যাবে ‘হোয়াটসঅ্যাপ ফ্রম ফেসবুক’ লেখাটি। ইতিমধ্যেই আইওএস অ্যাপে সেটিংসের মধ্যে ‘ইনস্টাগ্রাম ফ্রম ফেসবুক’ লেখাটি দেখা গিয়েছে। হোম পেজে এখনও ফেসবুকের নাম উল্লেখ না থাকলেও শীঘ্রই দেখা যাবে বলে জানা গেছে।

২০১২ সালে ইনস্টাগ্রাম কিনে নিয়েছিল সোশ্যাল মিডিয়া ফেসবুক। তার দুই বছর পর জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। তাই এই দুইয়ের পরিচয় স্পষ্ট করতে ফেসবুক এবার নিজের নাম ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছেন।

শুধু তাই নয়, কীভাবে ফেসবুক থেকে গ্রাহকের ব্যক্তিগত তথ্য ফাঁস হয়ে যাচ্ছে, তা নিয়ে একাধিক দেশে তদন্ত শুরু হয়েছে। সমালোচনার মুখে পড়তে হয়েছে জুকারবার্গকেও। তাই স্বচ্ছতা ও বিশ্বাসযোগ্যতা বজায় রাখতে এই পদক্ষেপ বলে জানিয়েছে ফেসবুক।

বর্তমানে জনপ্রিয়তার দিক দিয়ে ফেসবুককেও পেছনে ফেলেছে ইনস্টাগ্রাম। আর নতুন ফিচার এনে তো সবসময়ই ট্রেন্ডে থাকে হোয়াটসঅ্যাপ। তবে নামে পরিবর্তন এলেও অ্যাপগুলো আগের নিয়মেই ব্যবহার করতে পারবেন ইউজাররা।

সাব্বির=৫ই আগস্ট, ২০১৯ ইং ২১শে শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

Share.

Comments are closed.