চাকরির টোপ নগ্ন ছবি!

0

অনলাইন ডেস্ক

পাঁচতারা হোটেলে চাকরির জন্য লাগবে নগ্ন ছবি‍! চাকরি প্রার্থী তরুণীদের এমনই কুপ্রস্তাব দিয়েছেন ভারতের চেন্নাইয়ের এক সফটওয়্যার ইঞ্জিনিয়ার। এই অভিযোগে কারাগারে পাঠানো হয়েছে ওই অভিযুক্ত যুবককে।

দেশটির সংবাদ মাধ্যম থেকে জানা যায়, প্রদীপ নামে ওই যুবক চেন্নাইয়ের একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার। তার সঙ্গে এক তরুণীর দিনকয়েক আগে সোশ্যাল মিডিয়ায় আলাপ হয়। প্রায় দিনরাতই কথাবার্তা বলতো দু’জনে। পড়াশোনা শেষ করে ওই তরুণী চাকরি খুঁজছিলেন।

অভিযোগ, প্রদীপ আশ্বাস দিয়েছিল পাঁচতারা হোটেলে চাকরির ব্যবস্থা করে দেবে। তবে শর্তও রেখেছিল ওই সফটওয়্যার ইঞ্জিনিয়ার। পাঁচতারা হোটেলে চাকরি করার জন্য শারীরিক গঠন ভাল হওয়া প্রয়োজন বলে জানায় প্রদীপ। এই যুক্তি দেখিয়ে সে তরুণীর নগ্ন ছবি চায়। প্রদীপকে ততদিনে অবশ্য বিশ্বাস করে ফেলেছিলেন তরুণী। তাই কোনো প্রশ্ন না করেই প্রদীপকে নগ্ন ছবি পাঠিয়েও দিয়েছিলেন তিনি। এরপর তরুণীর সঙ্গে কথাবার্তা বন্ধ করে দিয়েছিল প্রদীপ।

এদিকে, সম্মানহানির ভয়ে নিরাপত্তাহীনতায় ভুগছিলেন ওই তরুণী। তাই বাধ্য হয়ে পুলিশের দ্বারস্থ হয়েছিলেন তিনি।

অভিযোগ পাওয়ার পরেই গত বৃহস্পতিবার প্রদীপকে গ্রেপ্তার করে পুলিশ। জেরায় তার বিরুদ্ধে ওঠা অভিযোগ স্বীকার করে নিয়েছে ধৃত। প্রদীপের মোবাইল ঘেঁটে অন্তত ৬০টি নগ্ন ছবি পাওয়া গিয়েছে।

শুধু ওই তরুণীই নয়, এভাবে অনেকজনকে প্রস্তাব দিয়েছে বলেও জেরায় জানায় ওই সফটওয়্যার ইঞ্জিনিয়ার। ছবিগুলো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে টাকা হাতানোর ছক ছিল বলেও পুলিশকে জানায় অভিযুক্ত।

তবে তরুণী পুলিশের দ্বারস্থ হওয়ায় বানচাল হয়ে গিয়েছে ফন্দি। প্রতারিত অন্যান্য নারীদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছেন তদন্তকারীরা। এই ঘটনায় ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় অভিযুক্তের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

সাব্বির=২৬শে আগস্ট, ২০১৯ ইং ১১ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

Share.

Comments are closed.