৫ স্পিনার নিয়ে মাঠে বাংলাদেশ

0

স্পোর্টস ডেস্ক

সিরিজের একমাত্র টেস্টে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও আফগানিস্তান। যেখানে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন আফগান অধিনায়ক রশিদ খান। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সকাল ১০টায় শুরু হয়েছে ম্যাচটি।

এই টেস্টে রাখা হয়নি কোন পেসার। সাকিবসহ ৫ স্পিনার নিয়ে আফগানদের মোকাবেলা করতে মাঠে নেমেছে টাইগাররা। যদিও আগেরদিন এক পেসার রাখার গুঞ্জন দেখা দিয়েছিল, কিন্তু সব সংশয় দূর করে কোন পেসারই নেয়নি টিম ম্যানেজম্যান্ট।

সব হিসেব করলে স্পিনার হয়ে যাবে ৬ জন, যদি মাহমুদউল্লাহ বোলিং করেন। মোসাদ্দেক ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংও সামলাবেন। এছাড়া সাকিবের সাথে স্পিনার হিসেবে আছেন মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম এবং নাঈম হাসান। পেসারের প্রয়োজন হলে সৌম্য সরকারকে দিয়ে ঠেকা কাজটা চালিয়ে নিতে পারবেন সাকিব আল হাসান।

চট্টগ্রামে বাংলাদেশ সর্বশেষ টেস্ট খেলেছিল গেল বছর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। সেই টেস্টে ক্যারিবীয়দের ৬৪ রানে হারিয়েছিল টাইগারা। প্রায় ১০ মাস পর আবারও এই স্টেডিয়ামে টেস্ট খেলতে নামছে।

বাংলাদেশ একাদশ

সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ, লিটন দাস (উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম এবং নাঈম হাসান।

আফগানিস্তান একাদশ

ইহসানুল্লাহ, ইবরাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদি, আসগর আফগান, মোহাম্মদ নবি, আফসার জাজাই (উইকেটরক্ষক), রশিদ খান (অধিনায়ক), ইয়ামিন আহমদজাই, কায়েস আহমেদ, জহির খান।

সাব্বির=৫ই সেপ্টেম্বর, ২০১৯ ইং ২১শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

Share.

Comments are closed.