৮ মাসে ৬৭ জনের আত্মহত্যা

0

পাবনা প্রতিনিধি

পাবনার ৪টি উপজেলায় গত ৮ মাসে ৬৭ জন আত্মহত্যা করেছেন। এদের মধ্যে ৩৬ জন নারী এবং ৩১ জন কিশোর ও মধ্য বয়সী পুরুষ। পাবনা পুলিশ সুপার রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন

জেলার মধ্যে আত্মহত্যা প্রবণ এলাকা হচ্ছে চাটমোহর। এই উপজেলা এলাকায় ৩৭ জন আত্মহত্যা করেছেন। সাঁথিয়া উপজেলা এলাকায় ১৮ জন, বেড়া মডেল থানা এলাকায় ৭ জন এবং আতাইকুলা থানা এলাকায় ৫ জন আত্মহত্যা করেছেন।

পারিবারিক কলহ, পেটের দীর্ঘদিনের ব্যথা, মানসিক ডিজঅর্ডার ইত্যাদি কারণে তারা আত্মহননের পথ বেছে নেন। তবে পারিবারিক কলহ, বিবাদই আত্মহত্যার প্রধান কারণ বলে জানা গেছে। এই ৬৭ জন গলায় ফাঁস নিয়ে ও বিষপান আত্মহত্যা করেন।

পাবনা মানসিক হাসপাতালের সিনিয়র চিকিৎসক ডা: নিখিল কুমার জানান, আত্মহত্যার প্রবণতা রয়েছে এমন মানুষ জনের প্রতি খেয়াল রাখা, তাদের ভালোবাসা দেওয়া, পাশে থাকা এবং আত্মহনন কোনো ভাল কাজ নয় এ ব্যাপারে বোঝানো পরিবারের অন্যান্য সদস্যদের দায়িত্ব।

এদের কাউন্সিলিং করার পর যদি তারা বলেন , ‘আমি এ জীবন রাখবো না’ দেরি না করে পাবনার মানসিক হাসপাতাল, কোনো মেডিকেল কলেজের মনোরোগ চিকিৎসকের কাছে রোগীকে নিয়ে যাওয়া। চিকিৎসা নিলে এই রোগ ভালো হয়ে যায়।

সাব্বির=১১ই সেপ্টেম্বর, ২০১৯ ইং ২৭শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

Share.

Comments are closed.