সর্বশেষ খবর

অগ্রিম টিকিটের জন্য শেষ দিনে কমলাপুরে জনসমুদ্র

নিজস্ব প্রতিবেদক :

স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে ট্রেনে করে বাড়ি যেতে বেশি আগ্রহী ঘরমুখো মানুষ। পাশাপাশি ঈদযাত্রা নির্বিঘ্নে করতেও তাদের এ আগ্রহ। এজন্য রোববারও কমলাপুরে রেলস্টেশনে আগাম টিকিট বিক্রির শেষ দিনও উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। এদিন টিকিট প্রত্যাশীদের ভিড়ে কমলাপুর রেলস্টেশন জনসমুদ্রে পরিণত হয়। ট্রেনের টিকিটের জন্য রীতিমতো যুদ্ধে নেমেছেন বাড়িফেরা মানুষ। গত রাত থেকে অপেক্ষমাণ টিকিট প্রত্যাশীদের পদচারণায় স্টেশনে যেন তিল ধারণের ঠাঁই নেই।

আজ বিক্রি হচ্ছে আগামী ২১ আগস্টের টিকিট। সকাল ৮টা থেকে এই টিকেট বিক্রি শুরু হয়েছে। মোট ২৬টি কাউন্টারে যাত্রীরা দীর্ঘ লাইনে অপেক্ষা করছেন। হাজার হাজার মানুষের এ লাইন কাউন্টারের সামনে থেকে শুরু করে সড়কের কাছাকাছি চলে গেছে। সকাল ৮টায় টিকিট বিক্রি শুরু হলেও শনিবার (১১ আগস্ট) বিকেল থেকেই অনেকে লাইনে দাঁড়িয়েছেন। 

এর আগে বুধবার (৮ আগস্ট) সকাল ৮টায় প্রথম দিনের টিকিট বিক্রি শুরু হয়। রেলওয়ে স্টেশন সূত্রে জানা যায়, ঢাকা ও চট্টগ্রাম স্টেশন থেকে একযোগে ট্রেনের এ টিকিট দেয়া হচ্ছে।

প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে বাড়ি ফেরার জন্য টিকিট প্রত্যাশীরা রাত থেকেই দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন- কখন তার কাঙ্ক্ষিত সময় আসবে? হাতে পাবেন তার সোনার হরিণ সমতুল্য ঈদের অগ্রিম টিকিট।

এমনই একজন রাজশাহীর তৌফিক। গতকাল ভোর রাত ৪টা থেকে লাইনে দাঁড়িয়েছেন তিনি। তবে এখনো টিকিট মিলেনি। তিনি বলেন, পরিবারের সবাইকে নিয়ে এক সঙ্গে ঈদ করার জন্য কষ্ট করে লাইনে দাঁড়িয়ে আছি। আশা করছি টিকিট পাব।

কমলাপুর স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী জানান, ঈদুল আজহার আগাম টিকিট বিক্রি শেষ রোববার। কমলাপুর রেলস্টেশন থেকে সারাদেশের উদ্দেশে ১৭ আগস্ট মোট ৩১টি আন্তঃনগর ও চারটি ঈদ স্পেশাল আন্তঃনগর ট্রেন ছেড়ে যাবে। এছাড়া মেইল ও লোকাল সার্ভিস রয়েছে যেগুলো যাত্রার দিন টিকিট দেয়া হবে।

জানা যায়, আগামী ১৫ আগস্ট থেকে ঢাকা ফেরত যাত্রীদের জন্য ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। আর ১৬, ১৭, ১৮ ও ১৯ আগস্ট যথাক্রমে পাওয়া যাবে ২৫, ২৬, ২৭, ২৮ আগস্টের টিকিট।

সাব্বির// এসএমএইচ//১২ই আগস্ট, ২০১৮ ইং ২৮শে শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …