অবশেষে ওসি বাবুলকে প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক :

২০০৭ সালে তত্ত্বাবধায়ক সরকারের আমলে আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গ্রেফতারে নেতৃত্বদানের অভিযোগে অবশেষে রংপুর কোতোয়ালী থানার ওসি বাবুল মিঞাকে প্রত্যাহার করা হয়েছে।

এ সংক্রান্ত একটি নির্দেশনা বৃহস্পতিবার রাত ৮টার দিকে থানায় এসেছে বলে নিশ্চিত করেছেন কোতোয়ালী থানার ওসি (তদন্ত) মুক্তারুল আলম।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০০৭ সালে শেখ হাসিনাকে গ্রেফতারের সময় বাবুল মিঞার একটি ছবি সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হলে তোলপাড় শুরু হয়। এছাড়াও নানা অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগ এনে বুধবার জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা ওসি বাবুল মিঞাকে প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ করেন।

তারা রংপুরের ভারপ্রাপ্ত ডিআইজি বশির আহমেদের সঙ্গে দেখা করে বাবুল মিঞাকে প্রত্যাহার করার জন্য ১২ ঘণ্টার আল্টিমেটাম দেন। কিন্তু বুধবার তাকে প্রত্যাহার না করায় বৃহস্পতিবার দুপুর সোয়া ১২টার দিকে আবারও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডলের নেতৃত্বে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ডিআইজির কাছে গিয়ে তাদের দাবি বাস্তবায়নের কথা বলেন।

তাদের দাবির প্রেক্ষিতে বৃহস্পতিবার সন্ধ্যার পর বাবুল মিঞাকে রংপুর কোতোয়ালী থানার দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয় বলে জানা গেছে।

সাব্বির// এসএমএইচ//২০শে জুলাই, ২০১৮ ইং ৫ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …