‘অবৈধ অস্ত্রের ঝনঝনানি রোধে তৎপর র‌্যাব’

নিজস্ব প্রতিবেদক

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে অবৈধ অস্ত্রের ঝনঝনানি রোধে অতিমাত্রায় বিশেষ নজর রাখছে র‌্যাব বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

সেই সঙ্গে বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহার এবং গুজব ও উস্কানিতে বিভ্রান্ত না হওয়ারও আহ্বান জানিয়েছেন তিনি।

সোমবার দুপুরে রাজধানীর গুলশান-বনানীর ঐতিহ্যবাহী কালি মন্দিরের পূজামণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

অবৈধ অস্ত্র উদ্ধারে র‌্যাব প্রতিদিনই স্পেশাল ‘ড্রাইভ’ অভিযান পরিচালনা করছে জানিয়ে র‌্যাবের এই মহাপরিচালক বলেন, ‘নির্বাচনের প্রাক্কালে প্রতিদিনই বিশেষ অভিযান অব্যাহত থাকবে। এটাকে বিশেষ কোনো সপ্তাহ বা দিনের মধ্যে আবদ্ধ না রেখে যেভাবে সারাবছর অভিযান পরিচালনা করা হয় সেভাবেই চলবে।’

‘তবে আসন্ন নির্বাচন উপলক্ষ্যে এটা অতিমাত্রায় নজর রাখছে র‌্যাব। যাতে করে অবৈধ অস্ত্রের ঝনঝনানি এবং বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহার এই দুটা যেন না থাকে। তাদের এই প্রয়াস নির্বাচন পর্যন্ত জোরদার থাকবে’ বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, ‘দেশে কোনো ধরণের অপশক্তি, উষ্কানিমূলক সংবাদ-তথ্য পরিবেশন অথবা সোশ্যাল মিডিয়াতে কোনো বিকৃত তথ্য প্রচারের মাধ্যমে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে না পারে সেজন্য র‌্যাব সতর্ক রয়েছে।’

সাব্বির// এসএমএইচ//১৫ই অক্টোবর, ২০১৮ ইং ৩০শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …