অভিজাত ক্লাবে সাকিব

ক্রীড়া ডেস্ক :

টি-টোয়েন্টিতে ৪ হাজার রানের মাইলফলক ছাড়িয়েছেন গত ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে। এবার টি-টোয়েন্টিতে ৩০০ উইকেট  শিকার করে অভিজাত ক্লাবে নাম লেখালেন  বিশ্বসেরা অলরাউন্ডার  সাকিব আল হাসান। মুম্বাই ইন্ডিয়ানস অধিনায়ক রোহিত শর্মাকে আউট করে উইকেটে ট্রিপল সেঞ্চুরি করলেন সাকিব।
টি-টোয়েন্টিতে এর আগে ৩০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন মাত্র চারজন ডোয়াইন ব্রাভো, লাসিথ মালিঙ্গা, সুনিল নারাইন ও শহীদ আফ্রিদি। সাকিবকে দিয়ে তালিকাটা হল পাঁচজনের।
তবে একটি জায়গায় সাকিবই প্রথম। একমাত্র বাঁহাতি বোলার হিসেবে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে ৩০০ উইকেটের মাইলস্টোন স্পর্শ করলেন তিনি।
৩৮০ ম্যাচে ৪১৭ উইকেট নিয়ে তালিকার শীর্ষে আছেন ব্রাভো। ২৫৬ ম্যাচে ৩৪৮ উইকেট নিয়ে দ্বিতীয় মালিঙ্গা, তৃতীয় নারাইনের শিকার ২৭৭ ম্যাচে ৩২৫ উইকেট, চতুর্থ আফ্রিদির উইকেট ২৭৪ ম্যাচে কাঁটায় কাঁটায় ৩০০টি। আর ২৬০ ম্যাচে এসে কীর্তিটি মুঠোবন্দি করলেন সাকিব।
অবশ্য সবাইকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ থাকছে বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়কের। তার বয়স এখন ৩১। যেভাবে দুনিয়ার সব টি-টোয়েন্টি লিগে খেলে যাচ্ছেন, তাতে আগামী ৫ বছরে শীর্ষস্থান দখল করতে পারেন তিনি।

সাব্বির// এসএমএইচ//২৫শে এপ্রিল, ২০১৮ ইং ১২ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …