অস্ত্রের মুখে জিম্মি : সীতাকুন্ডে স্ক্র্যাপ ব্যবসায়ীর সাড়ে ১২ লক্ষ টাকা ছিনতাই

সীতাকুন্ড জার্নাল প্রতিনিধি :

চট্টগ্রামের সীতাকুন্ডে অস্ত্রের মুখে জিম্মি করে একটি পে-অর্ডার ও নগদ টাকাসহ ১২ লক্ষ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার দুপুর দিকে উপজেলার সোনাইছড়ি বার-আউলিয়া সাগর উপকূল  এলাকার সড়কে এ ঘটনা ঘটে। একই স্থান থেকে জানা যায়, উপজেলার ভাটিয়ারী এলাকার স্ত্র্যাপ ব্যবসায়ী নেছার আহমেদ বিভিন্ন অটো রি-রোলিং মিলে জাহাজভাঙা ইয়ার্ড থেকে স্ক্র্যাপ লোহা কিনে বিএসআরএম ও সীমা অটো রি-রোলিং মিলসহ বিভিন্ন রি রোলিং মিলে সরবরাহ করে আসছিলেন।

মঙ্গলবার দুপুরে ন্যাশনাল ব্যাংক ভাটিয়ারী শাখা থেকে ৯লাখ ৩৫ হাজার টাকার একটি পে অর্ডার ও নগদ ২ লাখ ১৭ হাজার টাকা নিয়ে পাশবত্বী ইউনিয়ন বার-আউলিয়া সাগর উপকূল এলাকার একটি ইয়ার্ড থেকে স্ক্র্যাপ লোহা ডেলিভারীর জন্য যাচ্ছিলেন।

ঢাকা-চট্টগ্রাম মহসড়কের পর ইয়ার্ডের সড়কে প্রবেশ করলে বার-আউলিয়া সাবেক বার-আউলিয়া থানা এলাকার কিছু পশ্চিমে দুইটি মোটর সাইকেল যোগে চারজন ছিনতাইকারী তাকে অস্ত্রের মূখে জিম্মি করে টাকা ও পে অর্ডারসহ সাড়ে ১২লাখ টাকা ছিনতাই করে পালিয়ে যায়। পরে ব্যবসায়ীর আত্মচিৎকার শুনে আশে-পাশে লোকজন এগিয়ে তাকে উদ্ধার করে আত্মীয়-স্বজনকে খবর দেন।

ব্যবসায়ী নেছার আহমেদ বলেন, ব্যাংক থেকে টাকা তুলে ভাটিয়ারী থেকে একটি গণপরিবহণে বারআউলিয়া এলাকায় ইয়ার্ডে স্ক্র্যাপ লোহা ডেলিভারীর জন্য যাচ্ছিলাম। মহাসড়কের বার-আউলিয়া এলাকায় গণ পরিবহণ থেকে নেমে হেঁটে সাগর উপকূলে অবস্থিত ইয়ার্ডে যাওয়ার সময় ছিনতাইকারীরা অস্ত্রের মূখে টাকাগুলোসহ মোবাইল ছিনতাই করে নিয়ে যায়। আমি বিষয়টি তাৎক্ষনিক আমার আত্মীয়-স্বজনের মাধ্যমে থানা পুলিশকে অবগত করেছি।”

সীতাকুন্ড মডেল থানার ওসি মোঃ আবুল কালাম আজাদ বলেন , “ব্যবসায়ীর টাকা ছিনতাইয়ের ঘটনায় থানায় একটি অভিযোগ পেয়ে আমরা ব্যবসায়ীকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি,স্থানীয় সিসি টিভি ফুটেজ সংগ্রহ করে তদন্ত করছি। মহাসড়ক থেকে সাগর উপকূল ইয়ার্ড প্রায় এক কিলোমিটার,আর উনি বয়স্ক লোক,এই পথে নগদ টাকা নিয়ে যাচ্ছে হেঁটে। পুলিশের কয়েকটি টিম ছিনতাইকারিদের শনাক্ত পূর্বক গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রেখেছে।”

বিডিজা৩৬৫

 

Check Also

ট্রাম্পের বাড়ি থেকে গোপন নথি উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফ্লোরিডার বাড়িতে ‘অভিযান’ চালিয়ে বিভিন্ন ধরনের ১১ সেট …

সালমান রুশদির ওপর হামলাকারী পুলিশ হেফাজতে

আন্তর্জাতিক ডেস্ক ব্রিটিশ উপন্যাসিক সালমান রুশদির ওপর হামলাকারী যুবকের পরিচয় প্রকাশ করা হয়েছে। তাকে পুলিশ …