আঁরা শিউবিয়ান ১৬ এর ইফতার মাহফিলে শিক্ষকদের গভীর শ্রদ্ধায় স্মরণ

জার্নাল ডেস্ক :

কক্সবাজারের পেকুয়ার শিলখালী উচ্চ বিদ্যালয়ের (শিউবি) প্রয়াত শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীদের স্মরণে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩০ এপ্রিল) শিউবি’র সাবেক ছাত্রদের সংঘটন ‘আঁরা শিউবিয়ান ১৬’ এই দোয়া ও ইফতার মাহফিল আয়োজন করে। শিউবি মিলনায়তনে এই দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

সংঘটনের প্রয়াত সদস্য মিনহাজুল ইসলাম রানাসহ শিক্ষক, অভিভাবক ও কর্মচারীদের স্মরণ করে বক্তারা বলেন, আমাদের বন্ধু মিনহাজুল ইসলাম রানা ভালো মানুষ ছিলো। সবার সাথে তার সুসম্পর্ক ছিল। তাকে অকালে হারিয়ে আমরা শোকাহত। কাশেম স্যার, বোরহান স্যারসহ অনেক শিক্ষক আমাদের মাঝে নেই। আজকের এই দিনে পিতৃতুল্য শিক্ষকদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি। আমাদের অনেক বন্ধু বাবা-মা হারিয়েছে। আমরা তাঁদের সবার আত্মার মাগফিরাত কামনা করছি।

বক্তারা আরো বলেন, অবহেলিত উপকূলীয় এলাকায় শিক্ষা বিস্তারের ত্রাতা শিলখালী উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয় অগুনিত গুণী মানুষের জন্মদাতা। এখানের শিক্ষার্থীরা মন্ত্রী, সচিব পর্যায়ে নেতৃত্ব দিয়েছেন, দিচ্ছেন এবং দিবেন। এই সাফল্যের পেছনে যাদের শ্রম, মেধা ও অর্থ ছিল, আমরা তাঁদের সবাইকে সম্মানের সঙ্গে স্মরণ করছি। সর্বজন শ্রদ্ধেয় জসিম উদ্দিন আহমেদ স্যার দীর্ঘ চল্লিশ বছর প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেছেন। তাঁর বলিষ্ঠ নেতৃত্বে তিলে তিলে গড়ে উঠেছে শিউবি। দেশজুড়ে সুখ্যাতি চড়িয়েছে।

এসময় আঁরা শিউবিয়ান ১৬ বিগত দিনের মতো সামাজিক কাজে যুক্ত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন বক্তারা। প্রয়াত রানাসহ শিক্ষক, অভিভাবক ও কর্মচারীদের আত্মার শান্তি কামনা করে এক বিশেষ মোনাজাতের মধ্যদিয়ে এই অনুষ্ঠানের সমাপ্তি হয়।

এসময় আঁরা শিউবিয়ান ১৬ এর সদস্য মোহাম্মদ সোহেল, হেলাল উদ্দিন, তানভীরুল হক, সাজ্জাদ হোসাইন, রুহুল আমিন, তোফায়েল আহমেদ বাবু, ইমতিয়াজ এম তানিমুল ইসলাম , শাহরিয়ার ইমন, শফিউল আলম হাসনাত, সাইদুর রহমান ইমন, মোকাদ্দেস হোছাইন, মিজানুর রহমান (দাউদ খান), নাইমুল ইসলাম সজীব, হাসিবুল ইসলাম খোকা, সাইফুল ইসলাম, মিজানুর রহমান মিরাজ, আরকান উদ্দিন, আবুল কাশেম নূরী, রুবায়েতুল ইসলাম রাছিফ, মিনারুল ইসলাম, জিল্লুর রহমান, মোহাম্মদ মনির, দিদারুল ইসলাম, সায়মন কবির সায়েম, জিদান বিন, আবদুল্লাহ মোহাম্মদ তোহা ও শিলখালী উচ্চ বিদ্যালয়ের কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 

 

Check Also

নিষেধাজ্ঞা তুলে নিলেই খাদ্য সংকট থাকবে না : রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনে আকস্মিক হামলাকে কেন্দ্র করে রাশিয়ার ওপর যে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে …

পদ্মা সেতু উদ্বোধন ২৫ জুন

জার্নাল ডেস্ক : পদ্মা নদীর ওপর উদ্বোধনের অপেক্ষায় থাকা সেতুর নাম নদীর নামেই থাকছে। আগামী …