সর্বশেষ খবর

আইএসের আফগান প্রধান নিহত

আর্ন্তজাতিক ডেস্ক :

আফগানিস্তানে তৎপর জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)’র প্রধান নেতা আবু সাদ আরহাবি শনিবার এক হামলায় নিহত হয়েছেন। দেশটির পূর্বাঞ্চলীয় নানগারহার প্রদেশের খোগিয়ানি এলাকায় সেনাবাহিনীর ওই হামলায় আরহাবিসহ আরো বেশ কিছু জঙ্গি নিহত হয়েছে।

নানগারহার প্রদেশের গভর্নরের মুখপাত্র আতাউল্লাহ খোগিয়ানি জানিয়েছেন, গত রাতে (শনিবার) আফগান সেনাবাহিনীর বিমান হামলায় দেশটিতে দায়েশের  (আইএসের আরবী নাম) প্রধান নেতা ও তার ১০ সহযোগী নিহত হয়েছে। তিনি আরো জানান, নিহত আরহাবি পাকিস্তানের ওরাকজাই এজেন্সি’র স্থায়ী অধিবাসী।

আফগান প্রেসিডেন্টের উপ মুখপাত্র শাহ হুসেন মুরতাযাবি নিজের ফেসবুক পেজে লিখেছেন, আইএস প্রধানের মৃত্যু প্রমাণ করে, সন্ত্রাসীদের বিরুদ্ধে যুদ্ধে কাবুল সরকার দৃঢ়প্রতিজ্ঞ।

এই নিয়ে আফগানিস্তানে আইএসের চতুর্থ শীর্ষ নেতা নিহত হলো। ২০১৬ সালের আগস্ট মাসে আফগানিস্তানে ওই দলের তৎকালীন নেতা হাফিজ খান নিহত হয়। এরপর ২০১৭ সালের মে মাসে আইএসের দ্বিতীয় নেতা আব্দুল হাসিব নানগারহারে প্রদেশে নিহত হয়। একই বছরের আগস্ট মাসে কুনার প্রদেশে নিহত হয় এই জঙ্গি গোষ্ঠীর তৃতীয় শীর্ষ নেতা আবু সাইয়্যেদ ।

আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় নানগারহার প্রদেশ ও মধ্যাঞ্চলীয় জুযজান প্রদেশে আইএস সবচেয়ে বেশি সক্রিয়। সাম্প্রতিক সময়ে রাজধানী কাবুলসহ আরো কিছু শহরে শক্তিশালী বোমা হামলা চালানোর জন্য এই জঙ্গি গোষ্ঠীকে দায়ী করা হয়েছে।

সাব্বির// এসএমএইচ//২৭শে আগস্ট, ২০১৮ ইং ১২ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …