@Raqqa_SL - 18 hours ago #Raqqa new #ISIS propaganda video Make 5 children " 1 from UK" Execute 5 men #Syria #ISIL TWitter picture showing ISIS execution a group of children executing 5 prisoners. One of which is a white child executioner with jihadi fighter name 'Abu Abdullah Al-Britani'

আইএসে যোগদান, ১৯ রুশ নারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিল ইরাক

আর্ন্তজাতিক ডেস্ক :

ইরাকে অবৈধভাবে অনুপ্রবেশ, জঙ্গি গোষ্ঠী দায়েশের সদস্যপদ গ্রহণ ও সন্ত্রাসী কার্যকলাপে জড়িত থাকার অপরাধে রাশিয়ার ১৯ নারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে ইরাকের একটি আদালত।
রোববার আদালতের রায় ঘোষণার সময় শাস্তিপ্রাপ্ত সব নারী তাদের শিশু সন্তানসহ আদালতে উপস্থিত ছিলেন।
ইরাকের কেন্দ্রীয় অপরাধ আদালত ‘দায়েশে যোগদান ও এই গোষ্ঠীর সন্ত্রাসবাদ’কে সমর্থন জানানোর অপরাধে এসব রুশ নারীকে এ শাস্তি দিয়েছে বলে দেশটির বিচার বিভাগের একটি সূত্র জানিয়েছে।
এর আগে গত ১৭ এপ্রিল ইরাকের সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল এক বিবৃতিতে জানায়, জঙ্গি গোষ্ঠী দায়েশের সন্ত্রাসী কর্মকাণ্ডে সরাসরি যুক্ত থাকায় আজারবাইজানের তিন নারীকে মৃত্যুদণ্ড দিয়েছে কেন্দ্রীয় অপরাধ আদালত। একইসঙ্গে রাশিয়ার দুই নাগরিক এবং ফ্রান্সের এক নারীকে যাবজ্জীবন কারাদণ্ড দেয় ওই আদালত।
ইরাকে ২০১৭ সালের শেষদিকে উগ্র তাকফিরি জঙ্গি গোষ্ঠী দায়েশের পতন হয়। এ সময় ইরাক সরকার দায়েশের সঙ্গে জড়িত থাকার অপরাধে অন্তত ৫৬০ নারী ও ৬০০ শিশুকে আটক করে।
এ ছাড়া, দায়েশের সদস্য হওয়ার অপরাধে ইরাকের বিভিন্ন কারাগারে বর্তমানে ২০ হাজারের বেশি  লোক বন্দি রয়েছে; যদিও বাগদাদ সরকার বন্দি জঙ্গিদের সংখ্যা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেনি।

সাব্বির// এসএমএইচ//৩০শে এপ্রিল, ২০১৮ ইং ১৭ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …