আইপিএলে ছক্কার রেকর্ড গড়লেন ধোনি-ডি ভিলিয়ার্সরা

ক্রীড়া ডেস্ক :

বুধবার বেঙালুরুর এন. চেন্নাস্বামী স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙালুরুকে হারিয়ে আইপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে চেন্নাই সুপার কিংস। বিরাট কোহলিদের ২০৫ রান তাড়া করে অবিশ্বাস্য এক জয় পায় ধোনির দল। বড় স্কোরের এই ম্যাচে ছিল ছক্কার উৎসব। দুই দলের ব্যাটসম্যানরা মিলে এদিন ছক্কা মেরেছেন ৩৩টি। যা আইপিএলের ইতিহাসের সর্বোচ্চ ছক্কার ম্যাচ। আর টি-টুয়েন্টির ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ ছক্কার ম্যাচ।

এদিন টসে হেরে ব্যাটিংয়ে নেমে ছক্কার উৎসবে মাতেন বেঙালুরুর ব্যাটসম্যানরা। তাদের ইনিংসে ছক্কা আসে ১৬টি। তাতে নেতৃত্ব দেন দক্ষিণ আফ্রিকার মারকুটে ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। ৩৪ বছর বয়সী এই প্রোটিয়ার ৬৮ রানের ইনিংসটিতে ছিল ৮টি ছক্কার মার। আরেক প্রোটিয়া ব্যাটসম্যান কুইন্টন ডি কক ছক্কা মেরেছেন ৪টি। এছাড়া মানদিপ সিং ৩টি ও ওয়াশিংটন সুন্দর একটি ছক্কা মারেন।

অন্যদিকে চেন্নাইয়ের ইনিংসে ছক্কা আসে ১৭টি। এতে নেতৃত্ব দেন ৩২ বছর বয়সী ভারতীয় ব্যাটসম্যান আম্বাতি রাইডু। তার ৮২ রানের ইনিংসটিতে ছিল ৮টি ছক্কা। আর ৭টি ছক্কা মেরে তার পরেই ছিলেন চেন্নাইয়ের অধিনায়ক ধোনি। তার সপ্তম ছক্কাতেই জয়ের আনন্দে মাতে চেন্নাই। এছাড়া শেন ওয়াটসন ও ডোয়াইন ব্রাভো একটি করে ছক্কা মারেন।

আইপিএলে এর আগে এক ম্যাচে সর্বোচ্চ ৩১ ছক্কার রেকর্ড ছিল। ২০১৭ সালের আসরে দিল্লি ডেয়ারডেভিলস ও গুজরাট লায়ন্সের মধ্যকার ম্যাচে এ রেকর্ড হয়েছিল। এছাড়া চলতি আসরে চেন্নাই ও কলকাতা নাইট রাইডার্সের মধ্যকার ম্যাচেও ৩১ ছক্কা এসেছিল।

তবে টি-টুয়েন্টিতে এক ম্যাচে সবচেয়ে বেশি ছক্কার রেকর্ড হয়েছিল নিউজিল্যান্ডের সুপার স্ম্যাশ টুর্নামেন্টে। ২০১৬ সালে অনুষ্ঠিত সেন্ট্রাল ডিসট্রিক্ট ও ওটাগোর মধ্যকার ম্যাচে ছক্কা হয়েছিল ৩৪টি। এছাড়া একই বছর শ্রীলঙ্কার ঘরোয়া লিগে কল্টস ও কলম্বোর মধ্যকার ম্যাচে ছক্কা হয়েছিল ৩৩টি।

সাব্বির// এসএমএইচ//২৬শে এপ্রিল, ২০১৮ ইং ১৩ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …