আইপিএলে জয়ের দেখা পেয়েছে মুম্বাই

ক্রীড়া ডেস্ক :   চলিত আসের আইপিএলে রাজস্থান রয়্যালসকে হারিয়ে প্রথম জয় পেয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। শনিবার (৩০ এপ্রিল) রাজস্থানের বিপক্ষে ৫ উইকেটের তুলে নেয় রোহিত শর্মারা। এদিন মুম্বাইকে ১৫৯ রানের টার্গেট দেয় রাজস্থান।

রান তাড়া করতে নেমে বরাবরের মতো ব্যর্থতার পরিচয় দেন ওপেনার ও দলপতি রোহিত শর্মা। ৫ বল খেলে মাত্র ২ রান করেন তিনি। ইশান কিশান ১৮ বল খেলে স্কোর বোর্ডে ২৬ রান তোলে ট্রেন্ট বোল্টের শিকার হন। সুরিয়া কুমার যাদবকে অনেকে মুম্বাইয়ের ভরসার নাম হিসেবে গণ্য করেন। এ ব্যাটার আরও একবার সেই অ্যাখ্যার প্রমাণ দেন। এদিন দলের হয়ে একমাত্র তিনিই অর্ধশতকের ঘরে পৌঁছান। ৩৯ বলে সুরিয়া করেন ৫১ রান। তাকে আউট করেন যুজবেন্দ্র চাহাল।

তিলক বার্মা ৩০ বলে করেন ৩৫ রান। কাইরন পোলার্ড ১০ রান করে আউট হলেও টিম ডেভিড হাল ধরে ছিলেন। সহজ থেকে কঠিন হয়ে যেতে থাকা ম্যাচে ৪ বল বাকি থাকতেই জয় নিশ্চিত করে মুম্বাই। ৯ বলে ডেভিড করে ২০ রান। সামস ১ বলেই হাঁকান ছক্কা।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৫৮ রান করে রাজস্থান। দলের হয়ে বলতে গেলে একাই লড়েন ওপেনার জস বাটলার। এবারের আসরে তিন তিনটি সেঞ্চুরি করা এ ব্যাটার এদিন ৫২ বলে খেলেন ৬৭ রানের ইনিংস। তার ওপেনিং সঙ্গী দেবদূত পাডিকল ফিরে যান মাত্র ১৫ রান করে।

পাডিকল, সামসন ও ড্যারেল মিচেলের পর বাটলার যখন আউট হন তখন রাজস্থানের দলীয় সংগ্রহ ১২৬ রান। পরে সামসন ১৬ ও মিচেল ১৭ রান করেন। শেষ দিকে ছোটখাট একটা ঝড় তোলেন অলরাউন্ডার রবীচন্দ্রন অশ্বিন। ৯ বলে ৩ চার ও ১ ছয়ে ২১ রান করেন তিনি। মিডল অর্ডারে চরম ব্যর্থতার পরিচয় দেন হার্ডহিটার শিমরন হেটমায়ার। ১৪ বল খেলে তিনি স্কোর বোর্ডে মাত্র ৬ রান যোগ করেন। মুম্বাইয়ের হয়ে ২টি করে উইকেট নেন হৃতিক শোকেন ও রিলে মেরেডিথ। ১টি করে উইকেট পান ডানিয়েল সামস ও কুমার কার্তিকেয়া।

Check Also

নিষেধাজ্ঞা তুলে নিলেই খাদ্য সংকট থাকবে না : রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনে আকস্মিক হামলাকে কেন্দ্র করে রাশিয়ার ওপর যে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে …

পদ্মা সেতু উদ্বোধন ২৫ জুন

জার্নাল ডেস্ক : পদ্মা নদীর ওপর উদ্বোধনের অপেক্ষায় থাকা সেতুর নাম নদীর নামেই থাকছে। আগামী …