আওয়ামীলীগ ক্ষমতায় না আসলে,উন্নয়নের অগ্রযাত্রা স্থবির হয়ে যাবে

চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক বাস্তবায়নাধীন ‘চট্টগ্রাম শহরের জলাবদ্ধতা নিরসনকল্পে খাল পুনঃ খনন, সম্প্রসারণ, সংস্কার ও উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের আওতায় নগরী বিভিন্ন স্থানে এলাকাবাসীর সাথে মতবিনিময় করছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। তারই ধারাবাহিকতায় গতকাল বিকালে জালালাবাদ ওয়ার্ডের শেরশাহ এলাকায় মতবিনিময় অনুষ্ঠিত হয়।
মতবিনিময় সভায় এলাকাবাসী জলাবদ্ধতা সমস্যাসহ বিভিন্ন সমস্যা তুলে ধরেন। আরেফিন নগর, বাংলাবাজার এলাকা উচু হওয়াতে নীচু এলাকাগুলো পানিতে তলিয়ে যাওয়া এবং পানির প্রবাহ সহজতর করার জন্য নিচু ব্রিজ ভেঙে উচু করার জন্য সিডিএ চেয়ারম্যানের সহযোগিতা কামনা করেন।
এসময় সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম এলাকাবাসীকে আশ^াস্ত করে বলেন, দীর্ঘ দুই দশকের সমস্যা জলাবদ্ধতা। এসমস্যা সমাধানে ইতিমধ্যে কাজ শুরু করেছে বাংলাদেশ সেনাবাহিনী। প্রায় প্রতিদিন কোন না কোন ওয়ার্ডে হাজির হচ্ছি এলাকাবাসীর সমস্যার কথা শুনার জন্য।
তিনি আরো বলেন, জলাবদ্ধতা, আলোকায়ন, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগসহ সব নাগরিক সুযোগ-সুবিধাসম্পন্ন একটি সুন্দর বাসযোগ্য নগরী হিসেবে চট্টগ্রামকে গড়ে তোলাই আমার স্বপ্ন। আমি প্রতিটি ওয়ার্ডে প্রতিটি এলাকায় হাজির হচ্ছি দুটি আবেদন নিয়ে। একটি হচ্ছে জলাবদ্ধতা মুক্ত নগরী গড়তে আপনাদেন সচেতন হতে হবে। আরেকটি হচ্ছে আগামী জাতীয় সংসদ নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থীকে নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করতে হবে। বাংলাদেশ আওয়ামীলীগ যদি আগামীতে সরকার গঠন করতে পারে তাহলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সুখী, সমৃদ্ধশালী উন্নত বাংলাদেশ গড়া সম্ভব হবে। তাই আগামী নির্বাচনে দলমত নির্বিশেষে সবাই ঐক্যবদ্ধ হয়ে প্রধানমন্ত্রী ভিশন ২০২১ বাস্তবায়নে কাজ করতে হবে। না হয় সর্বনাশ হয়ে যাবে, দেশের উন্নয়নের অগ্রযাত্রা স্থবির হয়ে যাবে। উন্নয়নের অগ্রযাত্রাকে সচল রাখতে শেখ হাসিনা সরকারকে ক্ষমতায় রাখতে হবে।
নাছিরবাদ শিল্প অঞ্চল শ্রমিকলীগের আহবায়ক নুরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য বক্তব্য রাখেন সিডিএ বোর্ড সদস্য কেবিএম শাহজাহান, বায়েজীদ থানার অফিসার ইনচার্জ খন্দকার আতাউর রহমান, সাবেক কাউন্সিলর ফরিদ আহমেদ চৌধুরী, মো. হোসেন, শাহ আলম কন্টাকটার, আলী আহমেদ শাহীন, জাকির আহমেদ, হাজী সিদ্দিক, সরোয়ার খাদেম, বাচা মিয়া, মো. হোসেন, মো. হোসেন, মো. আরিফ, টি.এম মাহাবুব, শফিউল আলম, সগীর, বি.কম শাহিন, জাহাঙ্গীর আলম, এম. আর. এ হৃদয়ের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন যুবনেতা আনিসুজ্জামান সুমন, জাবেদ, কৃষ্ণ, নেজাম, মামুন, রনি, বিজয় শাকু, ছাত্রনেতা মাহাবুব, কামরুল ইসলাম বাবু, প্রান্তসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

সাব্বির// এসএমএইচ//১৮ই জুলাই, ২০১৮ ইং ৩রা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …