আগের ভাড়ায় আসায় সস্তিতে দক্ষিণ চট্টগ্রামের যাত্রীদের

নিজস্ব প্রতিবেদক:

করোনার প্রাদুর্ভাবে গণপরিবহনে ৬০ শতাংশের ভাড়া বৃদ্ধির খাতায় নাম উঠলেও শেষ মেষ মঙ্গলবার (১সেপ্টেম্বর) থেকে আবারো আগের ভাড়ায় ফিরে আসলো গণপরিবহনে ভাড়া। সস্তিতে আগের ভাড়ায় যাতায়াত করতে পারছে দক্ষিণ চট্টগ্রাম বাসিন্দারা।

সরজমিনে শাহ আমানত সেতু এলাকায় গেলে দেখা মিলে আগের ভাড়ায় আদায় করছে বাস হেলপাররা। আগের ভাড়ায় যাতায়াত করতে পারছে দক্ষিণ চট্টগ্রামের কর্ণফুলী, আনোয়ারা, চন্দনাইশ, সাতকায়িা, লোহাগাড়া, পটিয়া, বাশঁখালী ও কক্সবাজার জেলার চকরিয়া পেকুয়া উপজেলার যাত্রীরা।

বিশেষ করে চট্টগ্রাম নগরীর শাহ আমানত সেতু থেকে ছোট বড় লোকাল বাস, সিএনজি অটো রিকশাসহ হাজারো যানবাহন চলাচল করে এ সড়ক দিয়ে। তবে সরকারের নির্দেশনা অনুযায়ী ৬০ শতাংশ ভাড়া বাড়ান হলেও আজ (১সেপ্টেম্বর) থেকে আগের ভাড়ায় আদায় হচ্ছে।

এ বিষয়ে দক্ষিণ চট্টগ্রামে যাতায়াতকারী সাধারণ যাত্রীদের সাথে কথা বলে তারা জনায়,”আগের ভাড়ায় ফিরিয়ে আনায় সন্তুষ্টুতা প্রকাশ করছে সরকারের প্রতি। আমাদের এতদিন যাবত যে ভাড়ার নৈরাজ্যর মধ্যে ভুগতে হয়েছিল তা আজ থেকে অবসান গড়বে।”

দক্ষিণ চট্টগ্রামে যাতায়াতকারী লোকাল বাস গুলো কতটুকু আগের ভাড়া আদায় করছে তা জানতে চাইলে শেলী বাস সার্ভিসের হেলপারের সাথে কথা বললে সে জানায়, “আগে আমরা ৬০শতাংশ ভাড়া আদায় বাড়তি নিতাম তবে আজ থেকে আহের ভাড়া নেওয়া হচ্ছে। যেমন ধরেন নতুন ব্রীজ থেকে মজ্জ্যারটেক ১০ টাকা, পটিয়ায় ২০ টাকা, সাতকানিয়া ও লোহাগড়া উপজেলা ৩০/৪০ টাকা নেওয়া হচ্ছে।”

তাছাড়া এ বিষয়ে বিআরটিএ ভ্রাম্যমান আদালত-১১‘র র্নিবাহী ম্যাজিস্ট্রেট নূর-এ-জামান সাথে কথা বললে তিনি জানান, “আজ থেকে যেহেতু আগের ভাড়া কার্যকর হয়েছে সেহেতু আমরা সকাল থেকে মোবাইল কোড অভিযানে আছি। যদি কোন পরিবহন বাড়তি ভাড়া নেয় সেক্ষেত্র আমরা আইন গত ব্যবস্থা নিবো এবং সরকারি যে শর্ত গুলো দেওয়া হয়েছে তা অমান্য করলেও ব্যবস্থা গ্রহণ করা হবে।”

বিডিজা৩৬৫ /এনএস/এনআর

Check Also

শেখ হাসিনার ৪২তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

জার্নাল ডেস্ক : আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪২তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ …

চবিসাসের ঈদ পুনর্মিলনী ও সাংবাদিক আড্ডা

চবি প্রতিনিধি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস) আয়োজিত ঈদ পুনর্মিলনী ও সাংবাদিক আড্ডা অনুষ্ঠিত …