আনোয়ারায় সড়ক ও ফুটপাত দখল মুক্ত ও চাঁদাবাজি বন্ধে ম্যাজিস্ট্রেটের অভিযান

আনোয়ারা প্রতিনিধি:    চট্টগ্রামের আনোয়ারা উপজেলার চাতরী চৌমহনী বাজারের যানজট নিরসন, সড়ক ও ফুটপাত দখল মুক্ত করতে অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট। এসময় অস্বাস্থ্যকর পরিবেশে ইফতারি তৈরী করায় আল বাইক নামে এক রেস্টুরেন্টকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা সহকারি কমিশন (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তানভীর হাসান চৌধুরী এ অভিযানে নেতৃত্ব দেন। অভিযানে স্থানীয় চেয়ারম্যান আফতাব উদ্দিন চৌধুরী সোহেল, উপজেলা প্রশাসন ও ট্রাফিক পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিযানে দেখা যায়, সড়ক ও ফুটপাত দখলে রেখে ক্ষুদ্র ও মাঝারী ব্যবসায়ীদের উচ্ছেদ জরিমানা করলেও প্রভাবশালী ব্যবসায়ীরা বহাল থাকায় সমালোচনা ঝড়ও উঠে। সড়ক ও ফুটপাতে বসা কাঁচাবাজার, ক্ষুদ্র ইফতারি দোকানীদের উচ্ছেদ জরিমানা করেন এবং সড়কে ইফতারী পয়সা সাজিয়ে বসা ভোজন বাড়ির, দাওয়াত, সিএফসিসহ বেশ কয়েকটি রেস্টুরেন্টকে কঠোর নির্দেশনা দেন ম্যাজিস্ট্রেট।

চাতরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আফতাব উদ্দিন চৌধুরী সোহেল বলেন, চাতরী চৌমুহনী বাজারে অনেক ব্যবসায়ী কাঁচা বাজারে দোকান থাকা স্বত্বেও সড়কে চলে আসেন ব্যবসা করতে। তাদেরকেও শেষ বারের মত নির্দেশ দেওয়া হয়েছে। সড়ক ও ফুটপাত যেন দখল করে গাড়ির ষ্টেশন তৈরী না হয় সেদিকেও নজর রাখার জন্য ট্রাফিক পুলিশকে অনুরোধ করা হয়েছে।

উপজেলা সহকারি কমিশন (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তানভীর হাসান চৌধুরী জানান, সড়ক ও ফুটপাত দখলে রেখে যারা ব্যবসা করছেন তাদের উচ্ছেদ করা হয়েছে এবং অস্বাস্থ্যকর পরিবেশে ইফতারি তৈরী করায় এক রেস্টুরেন্টকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, ‘সড়কে যারা গাড়ির স্টেশন করে চাঁদাবাজি এবং ফুটপাতে ব্যবসা বসিয়ে চাঁদাবাজি করছে খোঁজ নিয়ে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। বাজার ইজারাদারকে নিদের্শনা দেওয়া হয়েছে সড়কে যেন কোনো বাজার না বসায়। এ অভিযান অব্যাহত রয়েছে।

Check Also

চন্দনাইশে ইয়াবা ট্যাবলেটসহ আটক ১

জার্নাল ডেস্ক চন্দনাইশে গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান চালিয়ে ইয়াবাপাচারকারী এক যুবককে আটক করেছে পুলিশ। …

প্যারিস ফ্যাশন উইকে দীপিকার বাজিমাত

বিনোদন ডেস্ক এ বছর প্যারিস ফ্যাশন সপ্তাহের তৃতীয় দিনে বাজিমাত করেছেন দীপিকা পাড়ুকোন। ‘লুই ভিতোঁ’র …