আন্দোলনরত শিক্ষকদের বাড়ি ফিরে যাওয়ার পরামর্শ শিক্ষামন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক

এমপিওভুক্তির দাবিতে আন্দোলনরত শিক্ষক নেতাদের সঙ্গে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের ফলপ্রসূ বৈঠক অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন আন্দোলনরত শিক্ষকদের নেতারা। বুধবার (১১ জুলাই) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সচিবালয়ে ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের নেতাদের সঙ্গে শিক্ষামন্ত্রীর বৈঠকে অনশনরত শিক্ষকদের বাড়ি ফিরে যাওয়ার পরামর্শ দেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বৈঠকে অংশ নেয়া শিক্ষকরা জানিয়েছেন, সুনির্দিষ্ট সংখ্যা উল্লেখ না করলেও সর্বোচ্চ সংখ্যক প্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হবে  বলে আশ্বাস দিয়েছেন তিনি।  এমপিও নীতিমালাও সংশোধনের কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

বৈঠক শেষে ফেডারেশনের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মো: আনোয়ার হোসেন একথা জানান।

ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. বিনয় ভূষণ রায়ের নেতৃত্বে পাঁচ শিক্ষক নেতা বুধবার (১১ জুলাই) সকাল ১০টার দিকে শিক্ষা মন্ত্রীর কার্যালয়ে যান। অন্য নেতাদের মধ্যে ছিলেন সিনিয়র সহসভাপতি মো: শফিকুল ইসলাম, সহসভাপতি মাওলানা তোহিরুল ইসলাম ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মো: আনোয়ার হোসেন।

অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার জানান, শিক্ষামন্ত্রীর সঙ্গে আমাদের ফলপ্রসূ আলোচনা হয়েছে। নিজেদের মধ্যে আলোচনা করে দুপুর তিনটার দিকে সিদ্ধান্তের কথা জানাতে পারব।

সাব্বির// এসএমএইচ//১১ই জুলাই, ২০১৮ ইং ২৭শে আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …