আপনি শিশুদেরও ‘বাচ্চু ভাই’: আসিফ

বিনোদন ডেস্ক

বাংলা রক সংগীতের কিংবদন্তি তারকা আইয়ুব বাচ্চু সদ্য প্রয়াত হয়েছেন। গত বৃহস্পতিবার (১৮ অক্টোবর) হঠাত করেই না ফেরার দেশে পাড়ি জমান উপমহাদেশের খ্যাতিমান এই গিটারের যাদুকর। তার মৃত্যুতে শোকস্তব্ধ হয়ে আছে গোটা দেশ। বিশেষ করে শোবিজ অঙ্গন তো একেবারে শোকের ছায়ায় ডুবে আছে।

আইয়ুব বাচ্চু তার গিটার বাজানো ও গায়কীর জন্য দেশ ও দেশের বাইরে তুমুল জনপ্রিয় ছিলেন। দীর্ঘ ক্যারিয়ারে তিনি ছুঁয়েছেন সাফল্যের সর্বোচ্চ চূড়া। শ্রদ্ধেয় এই গুণীজনকে সবাই ভালোবেসে ‘বাচ্চু ভাই’ বলেই ডাকেন। শুধু যে আইয়ুব বাচ্চুর সমসাময়িক লোকজন তাকে ‘বাচ্চু ভাই’ বলতেন, এমন নয়। নব্বই দশক কাঁপানো আইয়ুব বাচ্চুকে ‘বাচ্চু ভাই’ বলে এই সময়ের তরুণ-তরুণীরাও। কারণ তিনি সবার প্রিয় ‘বাচ্চু ভাই’।

আইয়ুব বাচ্চুর অনেক প্রিয় ছিলেন সংগীতশিল্পী আসিফ আকবর। বয়সের ব্যবধান থাকলেও তাদের মধ্যকার সম্পর্কটা ছিলো বন্ধুর মতো। আইয়ুব বাচ্চুর মৃত্যু মেনে নিতে পারছেন না আসিফও। ভেঙে পড়েছেন শোকে।

আইয়ুব বাচ্চুর সঙ্গে আসিফের দুই ছেলে রণ ও রুদ্র

নিজের ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে আইয়ুব বাচ্চুকে নিয়ে আসিফ লিখেছেন, নির্বিবাদী বাচ্চু ভাই, গেঞ্জাম প্রিয় আমি। আমি উনাকে বিরক্ত করতাম আর উনি সারাক্ষন বলতেন, তুই রাগ করিস না। শুধু গান গা, আল্লাহ তোরে ভয়েজ দিয়েছেন। চুপ থাক, সবার সাথে মিলে চল। আর আমি সব শুনে পুরনো প্র্যাক্টিসেই ছিলাম।

আসিফ আরো লেখেন, তিনি আমার পরিবারকে ভালবাসতেন। অনেক জ্বালিয়েছি বাচ্চু ভাই। আমার পরিবার কাঁদে আপনার জন্য। আপনি ক্যাডেট পড়ুয়া রণ-রুদ্র’র (আসিফের দুই ছেলে) খবর নিতেন সর্বদাই। আপনার জন্য রণ-রুদ্র মিতু’র (আসিফের স্ত্রী) মন ঘন মেঘে আচ্ছাদিত। আর আম্মাকে এতো ভালবাসা দিয়েছেন, উনার দোয়া আপনার জন্য আছেই। আর আমি জ্বালাবোই আপনাকে। আপনি শিশুদেরও বাচ্চু ভাই। ভাল থাকুন মহান আল্লাহ্‌র কাছে বাচ্চু ভাই ভালবাসা অবিরাম।

প্রসঙ্গত, শনিবার (২০ অক্টোবর) চট্টগ্রামের এনায়েতবাজার চৈতন্যগলি কবরস্থানে মায়ের কবরের পাশে সমাহিত করা হয়েছে আইয়ুব বাচ্চুকে। এটাই তার শেষ ইচ্ছে ছিলো।

সাব্বির// এসএমএইচ//২১শে অক্টোবর, ২০১৮ ইং ৬ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …