আবার জয়ের ধারায় ফিরবে রিয়াল : রামোস

ক্রীড়া ডেস্ক :

ক্রিস্তিয়ানো রোনালদোবিহীন রিয়াল মাদ্রিদের ওপর আর বোধয় ভরসা রাখতে পারছে না সমর্থকরা। বুধবার মৌসুমের শুরুতেই উয়েফা সুপার কাপে নগর প্রতিদ্বন্দ্বী অ্যাতলেতিকো মাদ্রিদের কাছে হেরে বসে রিয়াল। এই হারের পর সমর্থকদের তীব্র সমালোচনার মুখে পড়ে স্প্যানিশ এই জায়ান্ট ক্লাবটি। সেই সমালোচনা সামলাতে রিয়াল অধিনায়ক সার্জিও রামোস ভক্তদের উদ্দেশ্যে বলেছেন, আবার জয়ের ধারায় ফিরবে দল।

জিনেদিন জিদান-রোনালদো জুটির কাঁধে চেপে গত তিন মৌসুমে ইউরোপিয়ান ক্লাব ফুটবলে একচ্ছত্র রাজত্ব করেছে রিয়াল। টানা তিন বারই জিতেছে ক্লাব ফুটবলের সবচেয়ে মর্যাদার, সবচেয়ে আকর্ষণীয় টুর্নামেন্ট উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা। এই উয়েফা সুপার কাপের শিরোপাও জিতেছিল সর্বশেষ দুই মৌসুমেই। সব মিলে গত তিন বছরে আন্তর্জাতিক টুর্নামেন্টে সর্বশেষ ১২টি শিরোপা নির্ধারণী ম্যাচেই জিতেছিল রিয়াল। মানে নিজেরা অংশ নেওয়া সর্বশেষ ১২টি আন্তর্জাতিক টুর্নামেন্টেই শিরোপা জিতেছিল মাদ্রিদ জায়ান্টরা।

বুধবার এস্তোনিয়ার তালিনে মৌসুম সূচক উয়েফা সুপার কাপে অ্যাতলেতিকোর কাছে ৪-২ গোলে হেরে যায় রিয়াল। নির্ধারিত সময়ে ২-২ গোলের সমতায় শেষ হলে অতিরিক্ত সময়ে গড়ায় খেলা। আর অতিরিক্ত সময়ে ২ গোল হজম করে বসে রোনালদোবিহীন রিয়াল। তারপর থেকেই রব ওঠে, রোনালদো ছাড়া জেতার সামর্থ্য নেই রিয়ালের।

এই সমালোচনা মুখে রামোস ভক্তদের আশ্বস্ত করে তার টুইটারে লিখেছেন, ‘প্রতিটি হার থেকেই আমরা কিছু না কিছু শিখি। আমরা আবার জয়ের ধারায় ফিরে আসবো। মাদ্রিদ এগিয়ে যাবে। আমরা ছিলাম, আছি এবং থাকবো।’

রোববার সান্তিয়াগো বার্নাব্যুতে গেতাফের বিপক্ষে ম্যাচ দিয়ে লা লিগার নতুন মৌসুমের মিশন শুরু করবে হুলেন লুপেতেগুইয়ের রিয়াল।

সাব্বির// এসএমএইচ//১৭ই আগস্ট, ২০১৮ ইং ২রা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …