আমেরিকা থেকে মেক্সিকো পর্যন্ত মাদক সুড়ঙ্গের সন্ধান

আর্ন্তজাতিক ডেস্ক :

যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা রাজ্য থেকে মেক্সিকো পর্যন্ত একটি বিশাল মাদক সুড়ঙ্গের সন্ধান পেয়েছে মার্কিন আইনশৃঙ্খলা বাহিনী। এমনটি জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

স্যান লুইস এলাকা থেকে একটি পুরনো কেএফসি রেস্টুরেন্টের ভেতর ৬০০ ফিট গভীর এই মাদক সুড়ঙ্গের সন্ধান মিলে। এই সুড়ঙ্গ শুরু স্যান লুইস শহরে শুরু হলেও এর শেষ হয়েছে মেক্সিকোর সান লুইস রিও কলোরাডো শহরে।

অভিযোগ রয়েছে এই সুড়ঙ্গ দিয়ে অ্যারিজোনা থেকে মেক্সিকোতে মাদক পাচার করা হতো। আইনশৃঙ্খলা বাহিনী গত সপ্তাহে এই সুড়ঙ্গটি আবিষ্কার করে এবং দক্ষিণ অ্যারিজোনায় অবস্থিত বাড়িটির মালিককে গ্রেফতার করে।

তদন্তকারী কর্মকর্তা জানায়, একটি ট্রাফিক জ্যামে ওই বাড়ির মালিক লোপেজের গাড়িকে সন্দেহ করে পুলিশের প্রশিক্ষনপ্রাপ্ত কুকুর। সেই গাড়িটি থেকে প্রায় ১ মিলিয়ন ডলার মূল্যের মাদক আটক করা হয়। পরে আরও মাদক উদ্ধারের জন্য তার বাড়িতে অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনী। সেখানেই পুরনো একটি কেএফসি রেস্টুরেন্ট থেকে ওই সুড়ঙ্গের সন্ধান মিলে।

আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা ধারণা করছে ওই সুড়ঙ্গ থেকে দড়ি দিয়ে টেনে মাদক তুলে আনা হতো। তবে মাদক সুড়ঙ্গের আবিষ্কার এটি প্রথম নয়। দুবছর আগে ২৬০০ ফিট দৈর্ঘ্যের আরেকটি টানেলের সন্ধান মিলেছিল ক্যালিফোর্নিয়ার স্যান ডিয়াগোতে।

তবে কর্তৃপক্ষ দাবি করছে আবিষ্কৃত হওয়া সুড়ঙ্গের ভেতর এটি সবচেয়ে বড় সুড়ঙ্গ ছিল। যেটি দিয়ে মূলত কোকেইন এবং মারিজুয়ানা পাচার হত। জুলাই মাসে মার্কিন সীমানা রক্ষী বাহিনী পুরো দেশটির সীমান্ত এলাকা থেকে ১৫ কেজি হেরোইন, ২৪ পাউন্ড কোকেইন এবং ১৯০০ কেজি মারিজুয়ানা আটক করে।

সাব্বির// এসএমএইচ//২৫শে আগস্ট, ২০১৮ ইং ১০ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …