সর্বশেষ খবর

‘আ. লীগ ক্ষমতায় থাকায় উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ’

জার্নাল ডেস্ক :

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ দীর্ঘ সময় ক্ষমতায় থাকায় উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ। উন্নয়নকে সাধারণ মানুষের দোরগড়ায় পৌঁছে দেওয়া ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন। নানা বাধা অতিক্রম করে বঙ্গবন্ধু দেশের মানুষের জন্য কাজ করে গেছেন।

আওয়ামী লীগ আর বাংলাদেশের ইতিহাস এক ও অভিন্ন বলে মন্তব্য করেছেন দলটির প্রধানমন্ত্রী।
বৃহস্পতিবার (২৩ জুন) দুপুরে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

তারেক জিয়াকে দেশে আসতে দেওয়া হয় না, এ বক্তব্য সঠিক নয় উল্লেখ করে শেখ হাসিনা বলেন, বর্তমান সময়ে এসে তারেক জিয়ার বক্তব্যই প্রমাণ করে জিয়া পরিবার পাকিস্থানী ভাবধারায় বিশ্বাসী। জিয়ার আমলে খুনিদের পুরস্কৃত করা হয়েছিল, কিন্তু পাপ বাপকেও ছাড়ে না।

এসময় যার দেশে ফিরে রাজনীতি করার সাহস হয় না সে কিভাবে কোনো দলের নেতৃত্ব দেয়, প্রশ্ন রাখেন প্রধানমন্ত্রী।

আওয়ামী লীগ সভাপতি বলেন, মিথ্যা আর মিথ্যা বানানোর কারখানা বিএনপি। পদ্মা সেতু নিয়ে বিএনপি কোন মুখে প্রশ্ন তোলে, তারা কোনো উন্নয়নই করেনি। বিএনপির সময় প্রতিটি প্রকল্পে দুর্নীতি হয়েছে। খালেদা তারেকরা আমাকে গ্রেনেড হামলার মাধ্যমে হত্যা করতে চেয়েছিল।

এর আগে, দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার সকালে রাজধানীর ধানমন্ডি-৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা।
এসময় সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন প্রধানমন্ত্রী। এরপর আওয়ামী লীগের নেতাকর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।আজ ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করছে উপমহাদেশের অন্যতম প্রাচীন রাজনৈতিক দল আওয়ামী লীগ।

১৯৪৯ সালের আজকের এই দিনে অর্থাৎ ২৩ জুন পুরান ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে জন্ম নেয় আওয়ামী লীগ। ঐতিহাসিক এক প্রেক্ষাপটে জন্ম নেওয়া দলটি বিভিন্ন সময়ে বাংলাদেশের প্রতিটি গণতান্ত্রিক, রাজনৈতিক ও সামাজিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছে।

Check Also

সমৃদ্ধ জাতি গঠনে মাদকাসক্তদের সুচিকিৎসার প্রয়োজন : প্রধানমন্ত্রী

জার্নাল ডেস্ক : সুস্থ ও সমৃদ্ধ জাতি গঠনে মাদকাসক্তদের সুচিকিৎসার প্রয়োজন উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ …

পদ্মাসেতুর উদ্বোধনী আনন্দে শরীক হয়েছেন রাঙ্গামাটিবাসীও

রাঙ্গামাটি প্রতিনিধি পদ্মা সেতুর উদ্বোধনী আনন্দে শরীক হয়েছেন রাঙ্গামাটিবাসীও। আজ রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয় থেকে …