ইউপি নির্বাচন : পটিয়ার ১৪ বিদ্রোহী প্রার্থীকে আ.লীগ থেকে বহিষ্কার

পটিয়া জার্নাল প্রতিনিধি :

চট্টগ্রামের পটিয়া উপজেলার ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে ‘বিদ্রোহী’ প্রার্থী হওয়ায় উপজেলা এবং ইউনিয়ন আওয়ামী লীগ ও যুবলীগের মোট ১৪ নেতাকে বহিষ্কার করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের এক জরুরি সভায় তাঁদের বহিষ্কার করা হয়। বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান। মফিজুর রহমান বলেন, নৌকার বিপক্ষে অবস্থান করে তৃণমূল নেতা-কর্মীদের মাঝে বিভেদ সৃষ্টি করায় তাঁদের বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃতরা হলেন, কুসুমপুরা ইউনিয়নের চশমা প্রতীকের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নুর উর রশীদ চৌধুরী এজাজ, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনারস প্রতীকের বিদ্রোহী প্রার্থী জাকারিয়া ডালিম ও কোলাগাঁও ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি ও টেলিফোন প্রতীকের বিদ্রোহী প্রার্থী মাহবুবুল হক চৌধুরী ও কোলাগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ও আনারস প্রতীকের বিদ্রোহী প্রার্থী কাসেম রাসেল, জঙ্গলখাইন ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি ও চশমা প্রতীকের বিদ্রোহী প্রার্থী শাহাদাত হোসেন সবুজ ও উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম সম্পাদক এবং আনারস প্রতীকের বিদ্রোহী প্রার্থী দিদারুল আলম,

জিরি ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সদস্য ও বর্তমান চেয়ারম্যান ঘোড়া প্রতীকের বিদ্রোহী প্রার্থী আবুল কালাম ভোলা ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ও চশমা প্রতীকের বিদ্রোহী প্রার্থী আবুল কালাম আজাদ বাবুল, ছনহরা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও মোটর সাইকেল প্রতীকের বিদ্রোহী প্রার্থী কাজী আবু জাফর। আশিয়া ইউনিয়নের আওয়ামী লীগের সহসভাপতি ও মোটর সাইকেল প্রতীকের বিদ্রোহী প্রার্থী বেলাল উদ্দিন চৌধুরী এবং আশিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ও আনারস প্রতীকের বিদ্রোহী প্রার্থী মাঈনুল হক রাশেদ, হাইদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও আনারস প্রতীকের বিদ্রোহী প্রার্থী বি এম জসিম, কেলিশহর ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি ও আনারস প্রতীকের বিদ্রোহী প্রার্থী নিখিল দে, ধলঘাট ইউনিয়ন আওয়ামী লীগের অর্থ সম্পাদক ও আনারস প্রতীকের বিদ্রোহী প্রার্থী শফিউল আলম বাদশা।

এ ব্যাপারে পটিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশীদ বলেন, ‘আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিদ্রোহী প্রার্থী হওয়ায় দলের গঠনতন্ত্র অনুসারে জেলা আওয়ামী লীগ তাদের বহিষ্কার করেছে। আমরা দফায় দফায় বৈঠক করে তাদের অনুরোধ করেছি যাতে তারা দলীয় প্রার্থীর বিরুদ্ধে ভোটের মাঠে না নামে। কিন্তু তারা আমাদের কথা রাখেনি।’

বিডিজা৩৬৫

Check Also

৯২ বার পেছাল সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন

জার্নাল ডেস্ক সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ৯২ বারের মতো পেছানো …

অর্থ আত্মসাতের মামলা: জ্যাকুলিনের জামিন

বিনোদন ডেস্ক সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে ঘনিষ্ঠতার কারণে অর্থ আত্মসাতের মামলার অভিযোগ পত্রে নাম উঠেছিল বলিউড …