ইউপি নির্বাচনে আওয়ামীলীগের দলীয় প্রতীক ‘নৌকা’ বরাদ্দ দেওয়াকে কেন্দ্রে করে চট্টগ্রামে বিক্ষোভ ও সড়ক অবরোধ করা হয়েছে।

ইউপি নির্বাচন :প্রার্থীর মনোনয়ন বাতিলের দাবিতে চট্টগ্রামে সড়ক অবরোধ ও বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক :

চতুর্থধাপের ইউপি নির্বাচনে আওয়ামীলীগের দলীয় প্রতীক ‘নৌকা’ বরাদ্দ দেওয়াকে কেন্দ্রে করে চট্টগ্রামে বিক্ষোভ ও সড়ক অবরোধ করা হয়েছে। আজ বুধবার (২৪ নভেম্বর) দুপুরে চট্টগ্রাম-কক্সবাজার আরকান সড়কের শান্তিরহাট এলাকায় প্রায় একঘন্টা গাড়ি চলাচল বন্ধ ছিল। ফলে দূরপাল্লার গাড়ির যাত্রীরা দুর্ভোগের শিকার হন।

মূলত চট্টগ্রামের পটিয়া উপজেলার কুসুমপুরা ইউনিয়নে আওয়ামীলীগের সঙ্গে সম্পৃক্ত নয় এমন ব্যক্তিকে নৌকা প্রতীক বরাদ্দ দেওয়ায় দলীয় নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভ সৃষ্টি হয়। বিক্ষোভকারীরা এক পর্যায়ে রাস্তা ব্যারিকেড দিয়ে টায়ার জ্বালিয়ে চেয়ারম্যান প্রার্থী ইব্রাহীম বাচ্চুর মনোনয়ন বাতিল দাবি করেন।
জানা গেছে, আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপের ইউপি নির্বাচন। মঙ্গলবার রাতে বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড উপজেলার ১৭ ইউনিয়নের নৌকার প্রার্থীর নাম ঘোষনা করে। এর মধ্যে কুসুমপুরা ইউপির ইব্রাহিম বাচ্চু দলীয় নেতাকর্মীদের সঙ্গে সম্পৃক্ত না থাকার ইস্যুতে স্থানীয় আওয়ামী লীগ,যুবলীগ, ছাত্রলীগ ও মহিলা আওয়ামীলীগের নেতাকর্মীররা এ বিক্ষোভ করেন।

এতে ইউনিয়ন আ’লীগের সভাপতি মাধাই চন্দ্র নাথ, পটিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কোরবান আলী, ইউনিয়ন যুবলীগের আহবায়ক আবুল কাসেম আকাশ, যুগ্ম আহবায়ক নুরুল ইসলাম নুরু, আমজাদ হোসেন বাদশা, লোকমান, পটিয়া উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক আবদুল্লাহ আল নোমান, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন সরওয়ার, সাধারণ সম্পাদক আবু তৈয়ব বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, আসন্ন কুসুমপুরা ইউপি নির্বাচনে ইব্রাহীম বাচ্চু নাম ঘোষনা করা হলেও সে দলের সঙ্গে সম্পৃক্ত নন। গত ইউপি নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে সে নির্বাচিত হলেও পরবর্তীতে দলের নেতাকর্মীদের সঙ্গে কোন ধরনের সম্পর্ক রাখেননি। দলের স্বার্থে তার কোন ভুমিকা ছিল না। দ্রæত এই মনোনয়ন বাতিল করে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নুর রশিদ চৌধুরী এজাজকে নৌকা প্রতীক বরাদ্দ দেওয়ার দাবি জানান। অন্যথায় আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

এ বিষয়ে জানতে দ্বিতীয়বারের মত নৌকা প্রতীক পাওয়া ইব্রাহীম বাচ্চু জানিয়েছেন, পটিয়া উপজেলা আওয়ামীলীগ,দক্ষিণ জেলা আওয়ামীলীগ, জাতীয় সংসদের হুইপ ও দেশরত্ম প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার প্রতি আস্থা রেখেছেন। যার কারণে আমাকে নৌকা প্রতীক বরাদ্দ দিয়েছেন। আমি আসন্ন ইউপি নির্বাচনে ভেদাভেদ ভুলে সকলকে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

বিডিজা৩৬৫

Check Also

শ্রী শ্রী মঙ্গলময়ী কালীবাড়ির মন্ডপ ঘিরে মহাঅষ্টমীর উৎসব

জার্নাল প্রতিবেদক সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসবের আজ সোমবার মহাঅষ্টমী উপলক্ষে মণ্ডপে …

চিকিৎসা বিজ্ঞানে নোবেল পেলেন সাভান্তে পাবো

আন্তর্জাতিক ডেস্ক চিকিৎসা বিজ্ঞানে এ বছর নোবেল পুরস্কার পেয়েছেন সুইডেনের সাভান্তে পাবো। আজ সোমবার (৩ …