সর্বশেষ খবর

ইতালিতে উড়ালসেতু ধস: নিহতের সংখ্যা বেড়ে ৩৫

আর্ন্তজাতিক ডেস্ক :

ইতালির উত্তরপশ্চিমস্থ জেনোয়া শহরে একটি উড়ালসেতু ধসে পড়ে মৃতের সংখ্যা ৩৫ জনে দাঁড়িয়েছে। বহু সংখ্যক আহতের মধ্যে আরও ৫ জনের অবস্থা আশঙ্কাজনক। এ ঘটনায় দ্রুত তদন্তের আহ্বান জানিয়েছে দেশটির শোকার্ত জনগন। স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে কাতার ভিত্তিক সংবাদ মাধ্যম আল-জাজিরা।

স্থানীয় সময় মঙ্গলবার দুপুর ১২টার সময় সেতুটির মধ্যভাগ থেকে দুই দিকে ঢালু হয়ে নেমে যাওয়া অংশের (ভায়াডাক্ট) মধ্যে একটি ধসে পড়ে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

খবরে বলা হয়, ভায়াডাক্ট ধসে পড়ার সময় ব্রিজটির ওপরে ও নিচে মিলিয়ে একটি লরিসহ ৩০-৩৫টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ওই সব গাড়িতে থাকা ব্যক্তিরাই মূলত নিহত হয়েছেন। তবে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে স্থানীয় গণমাধ্যম আঁঁসার খবরে উল্লেখ করা হয়েছে।

দুর্ঘটনাস্থলের ভিডিও ফুটেজ প্রচার করেছে দেশটির টেলিভিশন চ্যানেল ‘স্কাই ইতালিয়া টেলিভিশন’। ফুটেজে দেখা যাচ্ছে, ভায়াডাক্টের বিশাল অংশ সড়কের গর্তের মতো উধাও হয়ে গেছে।

মূলত ভায়াডাক্টের ওই অংশ ধসে পড়েছে। ধসে পড়া অংশটি কমপক্ষে ২০০ মিটার হবে বলে খবরে উল্লেখ।

ইতালিয়ান সংবাদমাধ্যম এএনএসএ (আঁঁসা) জানিয়েছে, সড়ক সেতুটিতে যখন দুর্ঘটনা ঘটে তখন তিনটি লরিসহ কমপক্ষে ৩০ থেকে ৩৫টি গাড়ি ওটা ক্রস করছিলো। যার সবই কমবেশি ক্ষতিগ্রস্ত হয় এবং এতে  ১০ বছরের এক বালকসহ ৩৫ জনের বেশি প্রাণহানি ঘটে। এছাড়াও ৫ জনের অবস্থা গুরুতর।

ইতালির ডেপুটি পরিবহন মন্ত্রী এদোয়ার্দো রিকি বলেন, স্থানীয় সময় দুপুরে এ দুর্ঘটনা ঘটে। ব্রিজের একটি ভায়াডাক্ট ভেঙে যাওয়ায় এ ঘটনা ঘটে। ঘটনার পরপরই সেখানে প্রায় ১০০০ উদ্ধারকর্মী মোতায়েন করা হয়। তারা সেখানে দ্রুত উদ্ধার অভিযান পরিচালনা করে। অ্যাম্বুলেন্স ও হেলিকপ্টারে করে আহতদের হাসপাতালে নেয়া হয়।

সাব্বির// এসএমএইচ//১৫ই আগস্ট, ২০১৮ ইং ৩১শে শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …